Header Ads

অসামরিক উড়ান পরিষেবা স্থগিত!

নজরবন্দি ব্যুরো: গোটা দেশে লাফিয়ে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে এই মারণ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। চিনকে সংক্রমণের নিরিখে পেরিয়ে সম্প্রতি বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি সংক্রামিত দেশ গুলোর মধ্যে ভারত স্থান করে নিয়েছে ১১ নাম্বারে। এই মুহূর্তে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা, ৯২ হাজার ২৩৯ জন।
এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৫৮২ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৯১১ জনের এবং এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন ৫৩ হাজার ৭৪০ জন। কদিন আগেই জাতীর উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইঙ্গিত দিয়েছিলেন লকডাউন বাড়ান হবে দেশে। আর এবার এসে গেল সরকারি ঘোষণা। তবে ঠিক ঘোষণা নয়, এবার চতুর্থ দফায় ৩১ মে পর্যন্ত লকডাউনের কথা জানিয়ে টুইট করল স্বরাষ্ট্র মন্ত্রক।

এরপরই কেন্দ্রীয় সরকারের অসামরিক বিমান পরিবহন দপ্তর জানিয়ে দিল, অসামরিক উড়ান পরিষেবা আগামী ৩১ মে রাত ১২ টা পর্যন্ত স্থগিত করা হয়েছে। করোনার সংক্রমণ আটকাতে গোটা দেশে লকডাউন চলছে। এর পর গত ২৫ মার্চ থেকেই অসামরিক উড়ান পরিষেবা বাতিল করা হয়। পরবর্তীকালে ধাপে ধাপে বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। তবে, লকডাউনের চতুর্থ পর্যায়ের আগেভাগে বেশ কিছু ছাড় দেওয়া হবে বলে ঘোষণা করেছিল কেন্দ্র। যা শুনে আশায় বুক বেঁধেছিল সাধারণ যাত্রী থেকে বিমান সংস্থাগুলি। বিমান যাত্রার টিকিটের মূল্য বাড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রী পরিবহন শুরু হতে পারে বলে খবর ছড়িয়ে পড়ে। কিন্তু, শেষ পর্যন্ত সেটা বাতিল হয়ে গেল। কেন্দ্র লকডাউনের মেয়াদ বাড়ানোর পরে পরেই কেন্দ্রীয় সরকারের অসামরিক বিমান পরিবহন দপ্তর জানিয়ে দিল, আগামী ৩১ মে পর্যন্ত স্থগিত যাবতীয় উড়ান।

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.