Header Ads

এবার কর্মীদের বেতন কাটছাঁটের কথা ঘোষণা করল মুকেশ আম্বানির সংস্থা!

নজরবন্দি ব্যুরো: গোটা দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর এই সংক্রমণ যতে না দ্রুত ছড়িয়ে পড়তে পারে তার জন্য লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
এই লকডাউনের কারণে বড়োসড়ো রকমের ধাক্কা খেয়েছে রিলায়েন্স। আর তাই এবার কর্মীদের বেতন কাটছাঁটের কথা ঘোষণা করল মুকেশ আম্বানির সংস্থা। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ-এর চেয়ারম্যান মুকেশ আম্বানি ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছেন, এই করোনা সংকটের সময় তার নিজের গোটা বেতনটাই গ্রহণ করবেন না। বৃহস্পতিবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ পরিচালক মন্ডলীর গুরুত্বপূর্ণ বোর্ড মিটিং ছিল।

ওই বৈঠকে গত ৩১ মার্চে শেষ হওয়া ত্রৈমাসিক আর্থিক ফলাফল দেখা এবং অনুমোদন করা হয়। সংস্থার পক্ষ থেকে জানান হয়, এক্সিকিউটিভ ডিরেক্টর সহ পরিচালকমণ্ডলীর সদস্যরা এবং অন্যান্য বরিষ্ঠ কর্তা ব্যক্তিদের বেতনের ৩০-৫০ শতাংশ কাটছাঁট করা হচ্ছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের হাইড্রোকার্বন ব্যবসায় নিযুক্ত কর্মীরা যাদের বেতন ১৫ লক্ষ টাকার বেশি তাদের ফিক্সড পে-র ১০ শতাংশ কম দেওয়া হবে। তবে যাদের বেতন ১৫ লক্ষ টাকার কম তাদের বেতনে কোন পরিবর্তন হচ্ছে না। এছাড়া পারফরম্যান্স ভিত্তি করা বোনাস ইত্যাদি দেওয়া আপাতত বন্ধ রাখা হচ্ছে। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.