Header Ads

ঝাঁটা, মাইক হাতে নাটক করছেন? মুখ্যমন্ত্রী মুসলিম তোষণকারী! বেনজির রাজ্যপাল।

নজরবন্দি ব্যুরোঃ গতরাতেই একপ্রস্থ জবাব মুখ্যমন্ত্রী কে দিয়েছেন তিনি, গতরাতে দেওয়া চিঠিতে রাজ্যপাল মুখ্যমন্ত্রী কে লিখেছিলেন, "আপনি সাংবিধানিক রীতিনীতি মেনে চলতে আগাগোড়াই ব্যার্থ। এর আগেও বিভিন্ন ইস্যুতে আপনাকে চিঠি দিয়েছি কিন্তু আপনি তাঁর জবাব দেননি। যা সংবিধানের ১৬৬ এবং ১৬৭ ধারার পরিপন্থী।
কোন সাংবিধানিক প্রধানকে নিজেই আইন হওয়ার অধিকার সংবিধান দেয়নি। জমিদারের মত রাজ্য চালান যায়না। আপনার চিঠি পড়ে মনে হচ্ছে আপনি চান রাজ্যপাল স্লিপ মোডে চলে যান। একেবারে অকেজো হয়ে রাজভবনেই পড়ে থাকুন।"
আর আজ মুখ্যমন্ত্রী কে দ্বিতীয় দফায় আক্রমন শানালেন মুখ্যমন্ত্রী কে, এদিন তিনি চিঠিতে লিখেছেন "যাঁদের একটু সাহস রয়েছে, তাঁদের বলুন আপনাকে আয়না দেখাতে। এই সংকটের পরিস্থিতিতে মাইক, ঝাঁটা হাতে মুখ্যমন্ত্রীর ঘুরে বেড়ানো কতটা বুদ্ধিমানের কাজ হচ্ছে। এই মুহূর্তে আসল কাজ ও সুশাসন দরকার, নাটক বা রাজনীতি নয়।"
মুখ্যমন্ত্রীকে মুসলিম তোষনকারী আখ্যা দিয়ে তিনি বলেছেন, "আপনার তোষণনীতি এতটাই বেআব্রু ও দৃষ্টিকটু যে নিজামুদ্দিন মার্কাজ নিয়ে এক সাংবাদিক প্রশ্ন করায় আপনি বলেছেন, সাম্প্রদায়িক প্রশ্ন করবেন না।"
বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে রাজ্যপাল রাজ্যপালের মত কথা বলছেন না কোন রাজনৈতিক দলের মুখপত্র হয়ে উঠছেন?
উল্লেখ্য, গতকাল চিঠি দিয়ে রাজ্যপাল কে তার অধিকারের ব্যাপারে স্মরন করিয়ে দেন মুখ্যমন্ত্রী। চিঠিতে তিনি লিখেছেন, "আপনি আমার ও মন্ত্রিসভার পরামর্শ অগ্রাহ্য করতে পারেন, কিন্তু আম্বেদকরের কথা অগ্রাহ্য করা আপনার উচিত নয়। আপনি বোধহয় ভুলে গিয়েছেন আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী, আর আপনি মনোনীত রাজ্যপাল।" মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, "যে রাজ্যের রাজ্যপাল আপনি, সেই রাজ্যের সরকারের উপর আক্রমণ করাটাই আপনার কাজ হয়ে উঠেছে।ভুলে যাচ্ছেন যে আপনি মনোনীত রাজ্যপাল আর আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী। আপনার বলার ভঙ্গি, শব্দচয়ন অসাংবিধানিক। আপনার মন্তব্য আমার অফিসকে অপমান করেছে, আমার মন্ত্রিসভাকে অপমান করেছে। আপনার নিজেরই বিচার করা উচিত।"
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.