Header Ads

ভারতীর ডাকবিভাগে আবেদনের সময়সীমা বাড়ল!

নজরবন্দি ব্যুরো: করোনা সংক্রমণ দ্রুত গটিতে ছড়িয়ে পড়েছে গোটা দেশে। এই ভাইরাসের সংক্রমণ আটকাতে লকডাউনের সিদ্ধান্ত নেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তার পরেও যেভাবে মানুষ আক্রান্ত হচ্ছে তাতে চিন্তা বেড়েছে চিকিৎসকদের।
এই লকডাউন চলার কারণে বাড়ল ভারতীয় ডাকবিভাগে শূন্যপদে আবেদনের সময়সীমা। বিজ্ঞপ্তি অনুসারে, আগে ২২ এপ্রিল পর্যন্ত অনলাইনে আবেদন জানানো শেষদিন ঘোষণা করা হয়েছিল। এবার তা বাড়িয়ে আগামী ৭ মে পর্যন্ত করা হয়েছে। উত্তরপ্রদেশ পোস্টাল সার্কেলে গ্রামীণ ডাক সেবকের দুটি পদে আবেদনের সময়সীমা বৃদ্ধি পেল। গ্রাম সেবকের  শূন্যপদের সংখ্যা ৩,৯৫১। পরীক্ষার্থীদের বয়স হয়ে হবে ১৮-৪০ বছরের মধ্যে।
রিজার্ভ ক্যাটাগরির প্রার্থীরা সরকারি হিসাব মতন বয়সের ছাড় পাবেন। ভারত সরকার বা রাজ্য সরকার বা কেন্দ্রশাসিত অঞ্চল স্বীকৃত যে কোনও বোর্ডের অধীনে মাধ্যমিক পাস করতে হবে আবেদনকারীকে। অঙ্ক ও ইংরেজিতে পাশ করতে হবে। কেন্দ্রীয় সরকার বা রাজ্য সরকার বা বিশ্ববিদ্যালয় বা বোর্ড বা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে ৬০ দিনের বেসিক কম্পিউটার ট্রেনিং পাস করার সার্টিফিকেট থাকতে হবে। সকল গ্রামীণ ডাক সেবকের ক্ষেত্রে সাইকেল চালাতে জানা বাধ্যতামূলক। স্কুটার বা মোটর সাইকেল চালাতে জানলেও তা সাইকেল চালানো হিসেবে বিবেচিত হবে। নিচের এই ওয়েবসাইটে গিয়ে গিয়ে আবেদন করতে পারেন।
ওয়েবসাইট:- https://indiapost.gov.in/ বা http://www.appost.in/gdsonline/

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.