Header Ads

করোনা নিয়ে কেন্দ্রের নিয়ম না মানলে হতে পারে ৬ মাসের জেল।

নজরবন্দি ব্যুরোঃ করোনা নিয়ে কেন্দ্র রাজ্য একাধিক উদ্যোগ নিয়ে কাজ শুরু করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারী ঘোষণা করার পর থেকেই সচেতনতা আরও বাড়ানো হয়েছে। ভারতে করোনা স্তেজ-২তে রয়েছে। তাই এই পরিস্থিতিতে করোনা যাতে ষ্টেজ-৩তে চলে না যায় সেদিকে লক্ষ্য রেখেই কোঠর মনোভাব দেখাল কেন্দ্র।
কেন্দ্র সরকার জানিয়েছে যাঁদের হোম কয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে তারা যদি সেই নিয়ম না মানে তবে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে কেন্দ্রসরকার। এমনকি তাদের ৬ মাসের জেল পর্যন্ত হতে পারে। উদ্ধুত করোনা পরিস্থিতিতে সরকারি নিয়ম না মানলে আইনানুগ ব্যবস্থা নেওয়া। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে বিবৃতি জারি করে এমনটাই জানানো হয়েছে।
প্রসঙ্গত করোনার মোকাবিলায় আগেই কেন্দ্রের তরফে প্রত্যেক রাজ্য সরকারকে জানানো হয়েছে যে ব্যক্তিরা করোনা পরিস্থিতিতে নিয়ম অমান্য করবে মহামারী আইন বলবৎ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাজ্যে আমলার ছেলের দায়িত্বজ্ঞানহীন কাণ্ডের পর নড়েচড়ে বসেছে রাজ্য সরকারও। রাজ্যের তরফেও জানানো হয়েছে যদি কোন ব্যক্তি বিদেশ থেকে ফিরে এসে নিজেকে কোয়ারেন্টাইনে না রেখে ঘুড়ে বেড়ান তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.