Header Ads

ফের ভয়াবহ অগ্নিকাণ্ড ঢাকায়, ভস্মীভূত দু’শোর বেশি ঘর

নজরবন্দি ব্যুরোঃ ফের ভয়াবহ অগ্নিকাণ্ড বাংলাদেশের রাজধানী ঢাকায়। বুধবার আচমকাই মিরপুরের রূপনগর বস্তিতে আগুন লাগে। এখনও পাওয়া খবর অনুযায়ী আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে দু’শোর বেশি বাড়ি। আগুনের খবর পেয়েই দমকল আসে ঘটনাস্থলে। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আসে। ভয়াবহ আগুনের জেরে মাথায় হাত পড়েছে বহু মানুষজনের। এই ঘটনায় ক্ষয় ক্ষতির পরিমাণ আনুমানিক কয়েক লক্ষ্য টাকা ছাড়িয়ে যাবে। গোটা এলাকাতেই নিমেষে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
স্থানীয় ও প্রশাসন সূত্রে খবর এদিন সকাল ১০টা নাগাদ জানান, রূপনগরের রজনীগন্ধা অ্যাপার্টমেন্টের পেছনে 'টি' ব্লক বস্তিতে হটাতই ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় বাসিন্দারা। এরপর তড়িঘড়ি ঘরছেড়ে বেরিয়ে আসেন তাঁরা। তারপর সাময়িক ভাবে জল ঢেলে আগুন নেভানোর চেষ্টা করা হলেও আগুনে দাউদাউ করে জ্বলতে থাকে বস্তির বেশ কয়েকটি ঘর। খবর দেওয়া হয় দমকলে।
তৎক্ষণাৎ দমকলের কয়েকটি ইঞ্জিন আসে ঘটনাস্থলে। কিন্তু ততক্ষণে আগুন ছড়িয়ে পড়েছে অনেকটা এলাকায়। আগুনে দাউদাউ করে জ্বলছে প্রচুর ঘর। কিন্তু বস্তি বেশ ঘিঞ্জি হওয়ায় দমকলের কাজ করতে বেশ সমস্যা হয়। ঘটনাস্থলে দমকলের ১৬টি ইঞ্জিন এসে কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আনে। নিমেষেই ছারকার হয়ে যায় প্রায় ২০০র বেশি ঘর। তবে কেউই আহত হয় নি বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর। বস্তির ঘরগুলি টিন, প্লাস্টিক ও বাঁশ দিয়ে তৈরি হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আগুন কাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক কয়েক লক্ষ টাকা ছাড়িয়ে যাবে। ঘটনায় মাথার ছাদ হারিয়ে আতান্তরে পড়েছেন শয়ে শয়ে মানুষ। তবে ঠিক কি কারণে আগুনলাগলো তা এখনও স্পষ্ট নয়।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.