Header Ads

আজ থেকে পুরো লকডাউন রাজ্য! ১০০০টাকা ভাতা, নতুন ঘোষণা 'প্রশাসক' মুখ্যমন্ত্রীর। #BreakingNews

নজরববন্দি ব্যুরোঃ আজ থেকে পুরো লকডাউন রাজ্য; নতুন ঘোষণা 'প্রশাসক' মুখ্যমন্ত্রীর। এদিন নবান্নে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, ''কমপ্লিট সেফটি রেগুলেশন বিধিতে ৩১ মার্চ পর্যন্ত গোটা রাজ্যকে লকডাউন করা হল। কয়েকটি জেলা ও পুরসভাগুলিতে আগে ছিল। আজ সন্ধিক্ষণে দাঁড়িয়ে বাংলা। শহর থেকে গ্রামে বলবত্ থাকবে। সকলে যাতে ভালো থাকে, তাই এই সিদ্ধান্ত। একটু কষ্ট করতে হবে। ভয় পাবেন না। দুর্যোগে যাতে ভালো থাকা যায়, তাই এটা মানতে হবে।''
কোন দেশ তৈরি করল বড় কথা নয়; চাই করোনার প্রতিষেধক। বিরাট উদ্যোগ কানাডার।
মুখ্যমন্ত্রী আরও জানিয়ে দেন রাস্তায় কেউ আড্ডা দেবেন না, ক্রিকেট খেলবেন না। কথা না শুনলে কড়া ব্যাবস্থা নেবে প্রশাসন। মমতা জানান প্রয়োজন হলে পুলিশের সাথে তিনিও রাস্তায় নামবেন লক ডাউন সফল করতে। তিনি আরও জানান, পশ্চিমবঙ্গ সরকার দিনমজুর তথা দিন আনি দিন খাই মানুষদের জন্যে ১০০০ টাকা ভাতা দেবে। সরকারের নতুন প্রকল্পেন নাম প্রচেষ্টা।
উল্লেখ্য, গতকাল নবান্নের সর্বদলীয় বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে দাবি তোলে বামেরা। যার মধ্যে অন্যতম ছিল লক ডাউনের জন্যে যেন কেউ কাজ না হারান সে বিষয়ে সুনিশ্চিত পদক্ষেপ নিতে হবে রাজ্য সরকার কে পাশাপাশি দাবি তোলা হয় দিন আনা দিন খাওয়া মানুষের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করতে হবে রাজ্য কে। এদিন কার্যত সেই দাবিতে শিলমোহর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন ৮ কোটি মানুষকে ৫ কেজি করে চাল রেশনের মাধ্যমে দেবে রাজ্য সরকার। 
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.