Header Ads

এখনও উত্তপ্ত দিল্লি, মৃতের সংখ্যা বেড়ে ৩৪!

নজরবন্দি ব্যুরোঃ মঙ্গলবার থেকেই দফায় দফায় উত্তেজনা দিল্লিতে। সিএএ বিরোধী বিক্ষোভে সিএএ পন্থীদের হামলা, পাল্টা দু'পক্ষের মধ্যে সংঘর্ষে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছিল দিল্লি। কোথাও পোড়ানো হল গাড়ি কোথাও বা দোকান। বিশেষ করে উত্তপ্ত হয়ে ওঠে ভজনপুরা, মউজপুর, কারওয়াল নগর সহ গোটা উত্তরপূর্ব দিল্লি।
বেশ কয়েকটি জায়গায় চলে গুলিও। বুধবার থেকে হিংসাত্মক ভঙ্গিতে চলতে থাকে তান্ডব। এই ঘটনায় এখনও পর্যন্ত ৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বুধবারই হিংসার পথ ছেড়ে দিল্লির নাগরিকদের শান্ত থাকার আবেদন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন দিল্লির মুখ্যমন্ত্রী আরবিন্দ কেজরীওয়াল। তিনি বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে দিল্লিতে সেনা শাসন নিয়েও মতনৈক্য তৈরি হয় দুজনের। ইতিমধ্যেই এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে রাষ্ট্রসংঘ।
এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টেও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিচারপতিরা। ইতিমধ্যেই হিংসা কবলিত এলাকা পরিদর্শন করেন দেশের মুখ্য নিরাপত্তা উপদেষ্টা। তাঁকে ঘিরে ক্ষোভ উগরে দেন এলাকার বাসিন্দারা। রাজধানীর প্রায় সর্বত্র টহল দিচ্ছে আধা সেনা। দিল্লির এই হিংসাত্মক পরিস্থিতি দ্রুত মোকাবিলার আবেদন জানাচ্ছেন দেশের সর্বস্তরের মানুষ।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.