Header Ads

ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে নিয়েছে নবান্ন! মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পরেও বিতর্ক

নজরবন্দি ব্যুরো: রাজ্যে ডিএ নিয়ে সরকারি কর্মচারীদের অভিযোগ অনেক দিনের। একাধিক বার ডিএ-র দাবিতে কলকাতায় রাস্তায় আন্দোলনে দেখা গিয়েছে এই রাজ্যের সরকারি কর্মচারীদের বড় অংশের।
যদিও প্রশাসন কর্মচারীদের সেই প্রতিবাদ আন্দোলনকে কড়া হাতে দমন করেছে। ডিএ-র দাবিতে আদালতে দায়ের হয়েছে মামলা। নিজেদের প্রাপ্য আদায় করতে আদালতে যাবার ঘটনায় প্রচন্ড ক্ষুব্ধ কর্মচারীরা। তাঁদের অভিযোগ, এই রাজ্য সম্ভবত প্রথম যেখানে নিজেদের দাবি আদায় করতে আদালতে যেতে হয়। সম্প্রতি এই ডিএ নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য নিয়ে ক্ষুব্ধ সরকারি কর্মচারীদের বড় অংশ।

বিধানসভায় সম্প্রতি মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ডিএ দিতে এখনও কিছুটা সময় লাগবে। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে নিয়েছে নবান্ন। ইতিমধ্যে ১২৫ শতাংশ ডিএ মিটিয়েও দেওয়া হয়েছে। এমনকি তৃণমূল সরকার ক্ষমতায় আসার আগে ৯০ শতাংশ ডিএ বাকি ছিল বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী।
তিনি জানিয়ে দিয়েছেন, ডিএ মেটানোর টাকা এখন রাজ্যের হাতে নেই। কিছুদিন আগেই সরকারি কর্মচারীদের টাকা বাড়ানো হয়েছে। এবার টাকা হাতে এলে ধাপে ধাপে বকেয়া ডিএ দেওয়া হবে। কেন্দ্রের সঙ্গে এই রাজ্যের তুলনা করলে চলবে না। কেন্দ্রের কাছে একটা রিজার্ভ ব্যাঙ্ক আছে। তাই কেন্দ্র বছরে দু-বার ডিএ দিতে পারলেও আমরা পারি তা না।

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.