Header Ads

ভয়ঙ্কর সুন্দর; সুন্দরবনে বাঘ তুলে নিয়ে গেল এক ধীবরকে।

নজরবন্দি ব্যুরোঃ সুন্দরবনে মাছ ধরার সময় বাঘে তুলে নিয়ে গেল এক আদিবাসী ধীবরকে। ঘটনাটি ঘটে সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের হরিণখালিতে। নিখোঁজ ধীবর প্রভাস মুণ্ডা (২৭) গোসাবার কুমিরমারি গ্রাম পঞ্চায়েতের মৃধাপাড়ার বাসিন্দা। হতদরিদ্র আদিবাসী পরিবারের সদস্য প্রভাস পাড়ার কয়েকজনকে সঙ্গে নিয়ে জানা গিয়েছে, শনিবার রাতে গ্রামেরই বিষ্ণুপদ কয়াল, সন্ন্যাসী কয়াল, গৌরপদ মণ্ডল ও রাজকুমার সর্দারের সঙ্গে প্রভাস নৌকায় চেপে রওনা দিয়েছিলেন সুন্দরবনের হরিণখালি জঙ্গলের দিকে মাছ ধরতে।
রবিবার বিকেলে হরিণখালি খালে নৌকা থেকে নেমে মাছ ধরার জন্য জাল পাতার কাজ শুরু করছিলেন তাঁরা। সেই সময়েই অতর্কিতে পাশে জঙ্গল থেকে বেরিয়ে আসে একটি বাঘ। মুহূর্তেই বাটি প্রভাসের উপর ঝাঁপিয়ে পড়ে তাঁকে তুলে নিয়ে জঙ্গলে চলে যায়। সঙ্গীরা প্রভাসের উপরে বাঘকে ঝাঁপিয়ে পড়তে দেখ নৌকা থেকে ছুটে আসেন। কিন্তু, মুহুর্তের মধ্যে প্রভাসের ঘাড়ে কামড় বসিয়ে তাঁকে নিয়ে জঙ্গলের মধ্যে চলে যায় বাঘটি। এরপর সঙ্গীরা বেশ কিছুক্ষণ জঙ্গলে প্রভাসের খোঁজ চালায়।
কিন্তু তাঁর কোনো চিহ্ন না মেলায় সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের বসিরহাট রেঞ্জ অফিসে এসে পুরো ঘটনা জানায় সঙ্গীরা । কিন্তু, তখন রাত হয়ে যাওয়ায় বনকর্মীরা আর প্রভাসের খোঁজে বেরোতে পারেনি। এর পর প্রভাসের সঙ্গীরা গ্রামে ফিরে এসে গ্রামবাসীদের ঘটনার কথা জানান। যে এলাকা থেকে প্রভাসকে বাঘে তুলে নিয়ে গিয়েছে সেই এলাকার এবং আশপাশের জঙ্গলে গত দু'দিন ধরে বনকর্মীরা তল্লাশি করেও প্রভাসের কোনও হদিস পায়নি। মঙ্গলবারও নিখোঁজ ধীবর প্রভাসের খোঁজে তল্লাশি চালিয়েছে বনকর্মীরা। তবে এখনও পর্যন্ত তাঁর কোনও সন্ধান মেলেনি। পরিবারের মূল অবলম্বন ছিলেন প্রভাস। তাঁকে বাঘে তুলে নিয়ে যাওয়ায় উৎকণ্ঠায় প্রহর গুনছেন পরিবারের সদস্যরা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.