Header Ads

হাতে মাত্র কয়েকদিন! শিক্ষক বদলি নিয়ে বিঞ্জপ্তি জারি করলো কমিশন। #BigNews

নজরবন্দি ব্যুরো: শিক্ষক শিক্ষিকাদের মিউচুয়াল ট্রান্সফার বা পারস্পরিক বদলি ও ট্রান্সফার নিয়ে বিঞ্জপ্তি জারি করেছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। ট্রান্সফার অন স্পেশাল গ্রাউন্ডে বদলি প্রক্রিয়া শুরু করেছে কমিশন। এই সংক্রান্ত এক তালিকা প্রকাশ করা হয়েছে। ৩০৫ জনের এই তালিকায় মিউচুয়াল ট্রান্সফারের প্রক্রিয়ায় সিলমোহর দেওয়ার আগে আবেদনকারিদের কাউন্সেলিং করা হবে।
কমিশনের কাছে আগেই আবেদন করে রেখেছিল সংশ্লিষ্ট ৩০৫ জন শিক্ষক। ৩২ পাতার তালিকায় এই মর্মে একটি বিঞ্জপ্তি জারি করেছে এসএসসি কমিশন। এসএসসি চেয়ারম্যান সৌমিত্র সরকার জানিয়েছেন, মিউচুয়াল ট্রান্সফারে আবেদনকারি শিক্ষকদের কাছে ইতিমধ্যেই চিঠি পাঠানো শুরু হয়ে গিয়েছে। চিঠি পাঠানোর প্রক্রিয়া ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। তালিকায় নাম থাকা শিক্ষকদের নির্দিষ্ট তারিখে ডেকে কাউন্সেলিং করা হবে। এই কাউন্সেলিং করবে কমিশন নিযুক্ত বিশেষ কমিটি। কাউন্সেলিং এর তারিখে উপস্থিত থাকতে হবে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষককে।
এসএসসি চেয়ারম্যান আরও জানিয়েছেন, কাউন্সেলিং প্রক্রিয়া শেষ হওয়ার পরেই চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। এর আগে জেনারেল ট্রান্সফার, মিউচুয়াল ট্রান্সফারের ওপর আদালতের স্থগিতাদেশ জারি ছিল। গত ৩০ মে ওই স্থগিতাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এরপরেই মিউচুয়াল ট্রান্সফার প্রক্রিয়াতে শিক্ষকদের কাছ থেকে আবেদন নেওয়া শুরু হয়েছে। তবে রাজ্য শিক্ষা দফতর স্টাফ প্যার্টান দাখিল করার নির্দেশ দিয়েছে। এই নির্দেশিকার ফলে বিভ্রান্তি ছড়িয়েছে শিক্ষক মহলে। আর তাই মিউচুয়াল ট্রান্সফার ব্যবস্থাকে কার্যকর করার মধ্যে দিয়েই স্টাফ প্যাটার্ন প্রক্রিয়াতে গতি আনতে চাইছে শিক্ষা দফতর।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.