Header Ads

তাঁর দাদাগিরিতেই ফের ইতিহাসের পাতায় ইডেন, অপেক্ষার আর ১দিন।

নজরবন্দি ব্যুরোঃ দাদাগিরি তাঁর মজ্জাগত। মাঠে হোক বা মাঠের বাইরে, সারাজীবন যখনই কোনও দায়িত্ব পেয়েছেন তা নির্ভরযোগ্য ভাবে চ্যালেঞ্জ নিয়ে পালন করেছেন। তাঁর চেষ্টাতেই আরও একবার ক্রিকেট ইতিহাসের পাতায় নাম উঠতে চলেছে ইডেনের। দেশে এই প্রথম দিন-রাতের আন্তর্জাতিক টেস্ট সিরিজের আত্মপ্রকাশ ঘটতে চলেছে এবং এবারই প্রথম টেস্টে গোলাপি বল ব্যবহারের নজিরও গড়া হতে চলেছে বাংলায়। সৌজন্যে তিনিই; বিসিসিআই সভাপতি, আপামর বাংলার আবেগের শেষ কথা- সৌরভ গঙ্গোপাধ্যায়।
সৌরভ জানিয়েছিলেন, জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি রাজি হওয়ায় ইডেনে প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচের আয়োজন করা হতে পারে। বিসিবি-এর সম্মতি পাওয়ার পরে তা নিয়ে আর কোনও বাধা না থাকেনি। ইডেনের এই ঐতিহাসিক টেস্ট ঘিরে সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিকল্পনার শেষ নেই। রাজ্যের মুখ্যমন্ত্রী সহ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি উদ্বোধনে আমন্ত্রণ জানিয়েছেন। ইডেনে চাঁদের হাটের তালিকায় পাওয়া যাবে দেশের প্রাক্তন অধিনায়কদের, তাতে সুনীল গাভাসকার, দিলীপ বেঙ্গসরকার, মহম্মদ আজহারউদ্দিনের নাম।
বাংলা দেশের প্রধানমন্ত্রীর পাশাপাশি আমাদের দেশের স্বরাষ্ট্র মন্ত্রী। ইডেনে টেস্ট অতিথিদের নামের তালিকায় আরও রয়েছেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত, চাঁদু বোরদে, বজরং পুনিয়া, ফারুক ইঞ্জিনিয়ার, অংশুমান গায়কোয়াড়, শান্তা রঙ্গস্বামী, পিভি সিন্ধু, পুলেল্লা গোপীচাঁদ, মেরি কম, অভিনব বিন্দ্রা, এবং কপিল দেব। ইডেন গার্ডেনে ঐতিহাসিক টেস্টে এই তালিকায় যুক্ত হল শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্যের নামও। আরও জানা যাচ্ছে, আগামী ২২ নভেম্বর দেশের মাটিতে অনুষ্ঠিত হতে চলা প্রথম দিন-রাতের আন্তর্জাতিক টেস্ট ম্যাচে কমেন্ট্রি বক্সে থাকবেন 'তিন ইয়ার', রাহুল দ্রাবিড়, শচীন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। সবমিলিয়ে ক্রিকেটেপ্রমীদের উত্তেজনা এখন তুঙ্গে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.