Header Ads

মোদী বিরোধিতা বজায় রেখে আবার আন্তঃরাজ্য মাওবাদী দমন ইস্যুতে ডাকা স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকে গেলেন না মমতা।

নজরবন্দি ব্যুরোঃ সোমবার নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আন্তঃরাজ্য মাওবাদী দমন ইস্যুতে একটি বৈঠক ডেকেছিলেন। বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল মাওবাদী অধ্যুষিত দশটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের। তাত্পর্যপূর্ণভাবে সেই বৈঠকে অনুপস্থিত ছিলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও কেন্দ্রীয় সরকারের ২টি বৈঠকে অনুপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর পক্ষে রাজ্যের কোন মন্ত্রী।
 তবে তিনি একা নন অনুপস্থিত তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও। স্বরাষ্ট্রমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা,মধ্যপ্রদেশ,ওড়িশা, ঝাড়খণ্ড,মহারাষ্ট্র সহ দেশের মাওবাদী অধ্যুষিত দশ রাজ্যে অনেকাংশে কমেছে মাওবাদীদের তাণ্ডব। তবে সন্ত্রাসবাদকে পুরোপুরি নির্মূল করতে কী কী পদক্ষেপ করা উচিত তা নিয়েই সোমবার বৈঠক ডাকেন স্বরাষ্ট্রমন্ত্রী। আর সেখানে যাননি মুখ্যমন্ত্রী।
 বিশেষজ্ঞরা মনে করছেন মোদী বিরোধী স্ট্যান্ড ধরে রাখতেই মমতার এই অনুপস্থিতি। ফলে নীতি আয়োগের ডাকা বৈঠক হোক বা প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীদের ডাকা কোনও বৈঠক পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী না যাওয়াটাই এক প্রকার প্রথাই রূপান্তরিত করে ফেলেছেন বলেই অনেকের মত। আর তাতে কি রাজ্য বা দেশের কোন উন্নতি হচ্ছে? প্রশ্ন রাজনৈতিক মহলে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.