Header Ads

শিক্ষক নিয়োগে জটিলতা কাটল আদালতের নির্দেশে!

নজরবন্দি ব্যুরো: শিক্ষক নিয়োগ সংক্রান্ত বহু মামলা এখনও ঝুলে আছে আদালতে। যদিও আজ এক গুরুত্বপূর্ণ মামলার রায় দেয় আদালত। দীর্ঘ পাঁচ মাস ধরে ঝুলে ছিল শিক্ষক নিয়োগ সংক্রান্ত এক মামলা।
অবশেষে শিক্ষক নিয়োগের ওই মামলার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। দীর্ঘ দিন ধরে নিয়োগের উপর স্থগিতাদেশ ছিল। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে দায়ের হওয়ার মামলা শুনানিতে স্কুল সার্ভিস কমিশনকে নতুন করে কাউন্সেলিং করার নির্দেশ দেয় আদালত।

রাজ্যের স্কুল গুলির প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়া মামলার জেরে প্রায় ৫ মাস আটকে ছিল। বিচারপতি শেখর ববি শরাফ ওই নিয়োগ প্রক্রিয়ার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন। আজ ছিল ওই মামলার চূড়ান্ত শুনানি। আইনানুগ ভাবে নিয়োগ হচ্ছে না, এই অভিযোগ তুলে মামলা দায়ের হয় আদালতে।
কলকাতা হাইকোর্টের তরফে জানান হয়, মামলাকারীদের 'পার্সোনালিটি টেস্ট' নিয়ে ও মেধা তালিকা প্রকাশ করার পরেই যেন প্রার্থীদের নতুন চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। তারপরই শুরু করা যাবে প্রার্থীদের কাউন্সেলিং প্রক্রিয়া। ততদিন নিয়োগ প্রক্রিয়া স্থগিত থাকবে। আজ শুনানিতে হাইকোর্টের তরফে কাউন্সেলিংয়ের উপর থেকে স্থগিতাদেশ তুলে নেওয়া হয়। স্কুল সার্ভিস কমিশনকে নতুন করে কাউন্সেলিং করাতেও নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। এখন দেখার কমিশন কি পদক্ষেপ নেয়।

Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.