Header Ads

নিজের রক্তের গ্রুপ জানতে করতে হলো RTI !! #EXCLUSIVE

নজরবন্দি ব্যুরো: "গল্প হলেও সত্যি" ডিজিট্যাল ইন্ডিয়ার যুগে যেখানে মোবাইল এর এক ক্লিকেই বিভিন্ন রক্ত পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে জানা যাচ্ছে নিজের রক্তের যাবতীয় তথ্য আর সেখানেই কিনা নিজের রক্তের গ্রুপ জানতে এবার সাহায্য নিতে হলো তথ্যের অধিকার আইন এর।উত্তরপ্রদেশের রাহুল চিত্রা , নিজের রক্তের বিভাগ জানতে রীতিমতো কালঘাম ছুটেছে তার দিনের পর দিন বিভিন্ন হসপিটাল এবং বেসরকারি ল্যাব এ রক্ত পরীক্ষার পরও স্থির সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি সে, কারণ কোনো হসপিটাল রিপোর্ট দিচ্ছে বি পজেটিভ আবার কেউ দিচ্ছে বি নেগেটিভ। এই পজিটিভ আর নেগেটিভ এর চক্করে পরে কার্যত নাভিশ্বাস ছুটেছে তার, উপায় বেগতিক দেখে অবশেষে তথ্যের অধিকার আইন এর দ্বারস্থ হয়েছে রাহুল।

রিপোর্ট এর সব প্রতিলিপি নিয়ে মেডিকেল কাউন্সিল এর কাছে অভিযোগ জানালেও কিন্তু তথ্যের মধ্যে পড়ছে না বলে কারণ দেখিয়ে তা প্রত্যাখ্যান করা হয়। এর পরই সে সেন্ট্রাল ইনফরমেশন কমিশন এর দ্বারস্থ হয়। এবং কমিশন গুরুত্ব দিয়েই বিচার করবে বলে আশ্বাস দেয় ।

কমিশন সূত্রে জানানো হয়, 'এটি একটি জীবন মরণ সমস্যা, সঠিক সময়ে গ্রূপ না জানতে পারলে রক্তের প্রয়োজন মেটানো যাবে না, রক্ত গ্রহণে অসুবিধা হবে' তাই এই ব্যাপার তা খতিয়ে দেখতে এইমস কে দায়িত্ব দেয়াও হয়।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.