Header Ads

বঙ্গে বিজেপি-র নবজাগরণের কাণ্ডারী মুকুল রায়, পেতে চলেছেন দলের গুরুত্বপূর্ন পদ। #BreakingNews

নজরবন্দি ব্যুরোঃ সদ্য সমাপ্ত হয়েছে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। এই নির্বাচনে যথেষ্ট ভালো ফল করেছে বিজেপি। তৃণমূলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে বঙ্গ গেরুয়া ব্রিগেড, একথা মেনে নিচ্ছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। আর এসবের কারিগর হিসেবে যে নামটি বিশেষ ভাবে উঠে আসছে সেটি হল মুকুল রায়।
গত বছরের নভেম্বরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন মুকুল রায়। রাজ্য বিজেপিতে তাঁকে নিয়ে মতানৈক্য থাকলেও মুকুলের ওপর প্রথম থেকেই ভরসা রেখেছিলেন নরেন্দ্র মোদী-অমিত শাহ। সেই ভরসা যে তিনি পূরণ করতে পেরেছেন তা প্রমাণিত এবারের পঞ্চায়েত নির্বাচনে।

মনোনয়ন জমা দেওয়া থেকে শুরু করে ভোট গণনার সময় পর্যন্ত রাজ্যে তৃণমূলী অশান্তির সমস্ত নথি কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে জমা দিয়েছেন মুকুল। রাজ্যের আক্রান্ত দলীয় কর্মীদের নিয়ে রাষ্ট্রপতি এবং উপরাষ্ট্রপতির সাথে দেখা করেছেন। এর আগে বঙ্গ বিজেপিকে এতটা সক্রিয় কখনো দেখা যায়নি। ফলে মুকুলের কাজে খুশি খোদ প্রধানমন্ত্রী এবং সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

মুকুল রায় যে মোদী-শাহের গুডবুকে আছেন তা প্রমাণিত। কারণ তিনি প্রয়োজন অনুযায়ী যখন তখন অমিত শাহের সাথে দেখা করেন। রাজ্যের অনেক নেতার কাছেই যা স্বপ্ন। তারমধ্যে পঞ্চায়েত নির্বাচনের ফলে উন্নতি। এসব কিছুই মুকুলকে দলে পাকাপাকি ভানে জায়গা করে নিতে সাহায্য করেছে। এমনকি খুব শিগগিরই দলের গুরুত্বপূর্ন পদের দায়িত্ব তাঁকে দেওয়ার কথাও ভাবছে হাই কম্যান্ড, খবর বিশ্বস্ত সূত্রের।

কেন্দ্রীয় কোন পদের পাশাপাশি রাজ্যসভায় পদ দেওয়া হতে পারে মুকুল রায়কে, পশ্চিমবঙ্গে দিলীপ ঘোষের পাশাপাশি পেতে পারেন দলের সংগঠন বৃদ্ধির গুরুত্বপূর্ণ পদ। বিষয়টি ঠিক করবেন অমিত শাহ। আর মুকুল যখন অমিতের প্রিয়পাত্র তখন মুকুলের মুকুটে নতুন পালক যোগ হওয়া এখন কেবল সময়ের অপেক্ষা বলেই মত রাজনৈতিক মহলের।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.