Header Ads

শিশু চুরির অপরাধে দম্পতি গ্রেফতার বালুরঘাটে

নজরবন্দি,বালুরঘাট: একমাসের এক শিশুকে চুরির অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করল পুলিশ। আজ বিকেলে ঘটনাটি ঘটেছে বালুরঘাট থানার বোয়ালদার এলাকার আশোইর গ্রামে। আটক ওই দম্পতির নাম হাকিম টুডু ও ব্রাম্ভি টুডু। এই দম্পতিকে আটক করে থানায় নিয়ে আসলেও এক মাসের শিশুকন্যাটিকে উদ্ধার করে হিলি তে সরকারি দত্তক কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ আটক ওই আদিবাসী দম্পতিকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে।এলাকায় চাঞ্চল্য।

পুলিশ সুত্রে জানা গেছে আশোইর গ্রামের বাসিন্দা কৃষি জীবি হাকিম টুডু ও তার স্ত্রী ব্রাম্ভি টুডু। তাদের বেশ কয়েক বছর আগে বিয়ে হলেও তাদের কোন সন্তান হয়নি। এদিকে ওই গ্রামের আশা কর্মী রুপালী মুর্মু যথারীতি গ্রামে তার কর্তব্য করতে গেলে দেখতে পায় হাকিম টুডুর স্ত্রী সদ্য জাত একটি কন্যা সন্তানকে কোলে করে রয়েছেন।তা দেখেই ওই আশা কর্মীর সন্দেহ হয়। সে তার কাছে জানতে চায় এই বাচ্চাটি কার। তখন হাকিম টুডুর স্ত্রী তাকে জানায় শিশু কন্যাটি তার। এরপরেই ওই আশা কর্মী তার নিকটতম স্বাস্থ্য কেন্দ্রে বিষয়টি জানায়। খবর পেয়ে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জেলা চাইল্ড প্রটেকশন ইউনিটের পাশাপাশি বালুরঘাট থানাকেও জানায়।

পুলিশ সুত্রে আরও জানা গেছে ওই আশা কর্মী হাকিম টুডু র স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চালানোর পাশাপাশি স্থানীও বাসিন্দাদের কাছে খোজ খবর নিয়ে জানতে পারে। নিঃসন্তান ওই দম্পতির কোন সন্তান ছিলনা। মাত্র সাত দিন হলো তাকে সন্তান কোলে গ্রামে দেখা যাচ্ছে। বিষয়টি নিয়ে ওই দম্পতিকে বাসিন্দারা জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় তাদের এক ননদ বুলবুলি টুডু কুমারগঞ্জ এ থাকে। সে সেখানে রাস্তায় নাকি কুড়িয়ে পায় ওই শিশু কন্যাটিকে।দাদা বৌদির কোন সন্তান নেই দেখে তার বোন তাদের কাছে শিশু কন্যাটিকে দিয়ে যায় মানুষ করবার জন্য বলে ওই দম্পতি গ্রামবাসীদের জানিয়েছিল।পাশাপাশি গ্রামবাসী সূত্রে ওই আশা কর্মী জানতে পারেন বাচ্চাটিকে বেশ কয়েক হাজার টাকা দিয়ে কিনে নিয়ে এসেছে ওই আদিবাসী দম্পতি।

এই খবর সংগ্রহ করেই ওই আশা কর্মী স্বাস্থ্য দফতরে জানান।সেই খবর পেয়ে স্বাস্থ্য দফতর থেকে জলপাইগুড়ি চাইল্ড প্রোটেকশন ইউনিটে জানান। অপরদিকে আজ জলপাইগুড়ির চাইল্ড প্রটেকশন ইউনিটকে নির্দেশ আসে ওই শিশুটিকে উদ্ধার করার পাশাপাশি ওই দম্পতিকে আটক করার। এরপরেই জেলা চাইল্ড প্রোটেকশন ইউনিটের আধিকারিকরা বালুরঘাট থানার পুলিশকে নিয়ে আজ বিকেলে ওই আশোইর গ্রামে হানা দিয়ে ওই একমাসে শিশুকন্যাটিকে উদ্ধার করার পাশাপাশি দম্পতিকে আটক করে থানায় নিয়ে আসে। পুলিশ জানিয়েছে উদ্ধার হওয়া শিশু কন্যাটিকে সরকারি দত্তক সেন্টারে পাঠানোর পাশাপাশি ওই দম্পতিকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়। তবে এখন ও তারা কিছু স্বীকার করেনি। তদন্ত চালু করা হয়েছে। দম্পতির কুমারগঞ্জে থাকা বোনকেও থানায় নিয়ে আসা হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে পুলিশ জানিয়েছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.