Header Ads

তুতিকোরিনে পুলিশের গুলিতে মৃত্যুর প্রতিবাদে রাস্তায় নেমে ধিক্কার বাম ছাত্র সংগঠনগুলির।

নজরবন্দি ব্যুরোঃ স্টারলাইট কপার কারখানা বন্ধের দাবি নিয়ে অগ্নিগর্ভ পরিস্থিতি তামিলনাড়ুর তুতিকোরিনে। জনতা-পুলিশ সংঘর্ষে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছেন ১২ জন নাগরিক। আহত প্রায় ৬৫ জন। এই ঘটনার প্রতিবাদে এবার পথে নামলো বাম ছাত্র সংগঠনগুলি।
তুতিকোরিনে গণহত্যার প্রতিবাদে ধিক্কার জানিয়ে সরব হল বামপন্থী ছাত্র সংগঠন গুলি। গতকাল তুতিকোরিনের রাস্তায় বিক্ষোভ দেখায় ডেমোক্রেটিক উইথ ফেডারেশন অফ ইন্ডিয়া, অল ইন্ডিয়া ডেমোক্রেটিক স্টুডেন্টস অর্গানাইজেশন সহ আরও বেশ কয়েকটি বাম ছাত্র সংগঠন।

দূষন সৃষ্টিকারী স্টারলাইট কপার কারখানা বন্ধের দাবিতে ২২ মেমে উত্তাল হয়ে ওঠে তুতিকোরিন। বিক্ষোভ দেখান স্থানীয়রা। জনতা পুলিশ সংঘর্ষ চরম আকার ধারণ করলে পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। গুলি চালায় পুলিশ। পুলিশের গুলিতে নিহত হয় ১২ জন বিক্ষোভকারী। এই ঘটনার পর থেকেই সমালোচনার ঝড় ওঠে বিভিন্ন মহলে। ওইদিন গণহত্যার জন্য বিজেপিকেই দায়ী করতে থাকে অন্যান্য রাজনৈতিক দলগুলি। গতকাল এই ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমে সরব হল বামপন্থীরাও।

এদিকে গতকাল রাত ৯টা থেকে শহরের ইন্টারনেট পরিষেবা বন্ধ করে রেখেছে প্রশাসন। প্রসঙ্গত, নতুন কপার ইউনিট তৈরির ওপর গতকাল স্থগিতাদেশ দিয়েছে মাদ্রাজ হাইকোর্ট।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.