Header Ads

তৃণমূলি গোষ্ঠীদ্বন্দে ব্যাপক উত্তপ্ত উত্তর-দমদম পৌরসভা। দুপক্ষের মধ্যে হাতাহাতি!

আকাশ সেনগুপ্তঃ গোষ্ঠীদ্বন্দ্বে অশান্ত উত্তর দমদম পুরসভা। বিক্ষোভের মুখে খোদ সাংসদ সৌগত রায়। গোটা ঘটনাকে ঘিরে দিনভর উত্তপ্ত উত্তর দমদম এলাকা। উত্তর দমদম পৌরসভার কিছু কাজের ঠিকাদারের বরাত পাওয়া গিয়ে বিবাদের সূত্রপাত। এই ইস্যুকে কেন্দ্র করে চেয়ারম্যান কল্যাণ কর ও ভাইস চেয়ারম্যান শেখ নাজিমুদ্দিনের মধ্যে মতানৈক্য তৈরি হয়।

বুধবার ভাইস চেয়ারম্যান চেয়ারম্যানের ঘরে ঢুকতে গেলে দ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসে। ভাইস চেয়ারম্যানকে বাধা দেওয়ার অভিযোগ ওঠে চেয়ারম্যান অনুগামীদের মধ্যে। শুরু হয় দুপক্ষের মধ্যে হাতাহাতি। ভাইস চেয়ারম্যানকে মারা হয় বলেও অভিযোগ। প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান ভাইস চেয়ারম্যানের অনুগামীরা।

পাল্টা থানায় গিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন চেয়ারম্যানের অনুগামীরা। ঘটনার খবর শুনে থানায় পৌঁছন সাংসদ সৌগত রায়। তাঁকেই থানায় ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। পুলিসের কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ।গোটা ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ সাংসদ সৌগত রায়।

তিনি বলেন, ‘‘পৌরসভার অন্দরে যে এমনটা হতে পারে, তা ভাবা যায় না। এই ঘটনা অত্যন্ত লজ্জার। কয়েকজন দুষ্কৃতী ভাইস চেয়ারম্যানের ওপর হামলা করেছে। আমরা লজ্জিত।

এই প্রসঙ্গে উত্তর দমদম বিধানসভার সি পি আই এম এর বিধায়ক তন্ময় ভট্টাচার্য জানান দীর্ঘদিন ধরেই সিন্ডিকেট ব্যবসা নিয়ে দুই গোষ্টীর ঝামেলা আজ সেই ঝামেলা ন্যক্কারজনক ভাবে পৌরসভার মধ্যে হাতাহাতি হয়| তিনি বলেন টাকার বখরা কার হাত এ থাকবে তাই নিয়ে গোটা রাজ্যেতেই গোষ্টী সংঘর্ষ চলছে উত্তর দমদম ও ব্যতিক্রম নয়!

বিধায়ক তহবিল এর টাকা এই পৌরসভা খরচ করে নাহ্ এলাকার উন্নয়ন এর জন্য কিনতু জনগণ এর টাকার বখরা নিয়ে মারামারি করে| উত্তর দমদম পুরসভার তৃনমূল কংগ্রেসের পুরপ্রধান কল্যান কর ঘনিষ্ট ওই দুই ঠিকাদার। ফলে পুরপ্রধানের ঘনিষ্ঠ হওয়ার কারনেই পুরসভায় দীর্ঘদিন ধরে দাপট দেখিয়ে আসছে তারা।

বুধবারের হামলার ঘটনা প্রসঙ্গে আক্রান্ত মহম্মদ নাজিমুদ্দিন বলেন,'আমার ৩৪ নম্বর ওয়ার্ডে একটি পার্ক তৈরীর কাজ চলছে। তবে নৃপেন, তাপস সেই কাজের বরাত পেলেও তারা ঠিকমতো কাজ করছেনা। ফলে এলাকায় উন্নয়ন পরিষেবা বাধা পাচ্ছে।

আমি ওদের পুরসভাতে কথা বলতে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসা করি কেন কাজে দেরি হচ্ছে? প্রশ্ন করতেই নৃপেন ও তাপস আমার জামার কলার ধরে পুরসভার অফিসের মধ্যেই আমাকে শারীরিক ভাবে প্রচন্ড হেনস্থা করে। গোটা বিষয়টি আমি দলীয় শীর্ষ নেতৃত্ব এবং পুলিশকে জানিয়েছি। ওদের কঠোর শাস্তি চাই আমি।ঘটনায় নিমতা থানায় এফআইআর দায়ের করেন ভাইস চেয়ারম্যান। আপাতত দুই ঠিকাদারকে গ্রেফতার করা হয়েছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.