Header Ads

মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র থেকে উদ্ধার ২০০ কেজি টুকলি!!

নজরবন্দি ব্যুরো: রাস্তা জুড়ে পড়ে আছে অসংখ্য কাগজ, আর সেগুলোকে যখন একসঙ্গে করা হলো তার ওজন গিয়ে দাঁড়ালো প্রায় ২০০ কেজি। আর কাগজের মধ্যে অসংখ্য মাইক্রো,আর তাতে পরীক্ষার প্রশ্নের উত্তর। এহন চরিত্র ফুটে উঠলো গুজরাট এর একটি পরীক্ষা কেন্দ্রে। আর সেই মাইক্রো জেরক্সের পাহাড় উদ্ধার করলেন সরকারি অফিসারেরা।

 

গুজরাটের বনথালি শহরের একটি পরীক্ষা কেন্দ্রে চলছিল গুজরাট রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধমিক স্তরের পরীক্ষা। সেই পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার মাঝেই হাজির হয়েছিলেন বোর্ডের নরদারি দলের সদস্যরা। পরীক্ষাকেন্দ্রে প্রবেশের আগেই তাঁরা দেখতে পান, রাস্তায় পড়ে আছে ছোট ছোট কাগজের টুকরো। সেগুলো হাতে নিয়ে দেখা দেখা যায়, সেই কাগজে লেখা পরীক্ষার উত্তর, তার পরই সেগুলি কে একত্রিত করার পর আধিকারিকদের চুক্ষু চড়কগাছ কারণ তার ওজন প্রায় ২০০ কেজি।

 

স্থানীয় পরিদর্শক জানিয়েছেন, পরীক্ষা শুরুর আগে ছাত্রদের সতর্ক করে দেওয়া হয়েছিল যাতে কোনো রকম অসৎ উপায় অবলম্বন করা না হয়। সেই সতর্কতার জেরেই পরীক্ষার্থীদের একাংশ নিজেদের কাছে থাকা টুকলি জমা দিয়ে দেয়। কিন্তু সেই সতর্কতা যারা শোনেনি, তাঁদের কাছেও ছিল অসংখ্য কাগজ। পরে এমন আরও টুকলি উদ্ধার করা হয়। সব মিলিয়ে উদ্ধার হওয়া টুকলির ওজন হয় ২০০ কেজি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.