Header Ads

এরাজ্যে রয়েছে অকল্পনীয় কর্মসংস্থানের সুযোগ! তাই ছেলে-মেয়েরা অন্য রাজ্যে যেতে চাইছে না। পার্থ চ্যাটার্জী

নজরবন্দি ব্যুরোঃ দেশ পিছিয়ে যাচ্ছে আর রাজ্য এগোচ্ছে! আজ এডুকেশন ফেয়ারের উদ্বোধন করার পরে নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে সাংবাদিকদের পার্থ বাবু রাজ্য আর কেন্দ্র নিয়ে একাধিক মন্তব্য করেন। মোদী সরকারের চার বছর পুর্তিকে কতাক্ষ করে তিনি বলেন “আচ্ছেদিন আর আচ্ছেদিন নেই। দেশকে বিক্রি করার যে চেষ্টা চার বছরে কেন্দ্রীয় সরকার করেছে, তাতে ভারতবাসীর মাথা নত হয়ে গেছে। সমীক্ষা করলে দেখা যাবে এই রাজ্য অনেক এগিয়েছে। আর জাতীয়স্তরে বিজেপি দেশকে পিছিয়ে দিয়েছে।”

মমতা ব্যানার্জীর সাথে নরেন্দ্র মোদীর তুলনা করে পার্থ বাবু বলেন, “মোদি জমানার চার বছর আর মমতার জমানার সাত বছর দেখলেই বোঝা যাবে কে উন্নতি করেছে আর কার অবনতি হয়েছে। মমতার সাত বছরে রাজ্যের উন্নতি হয়েছে আর মোদির চার বছরে দেশ পিছিয়ে গেছে। যারা পারফর্ম করেন তাঁদের বিচার করে জনগণ। যাঁরা চোখে দেখতে পান তাঁরা দেখুন সাত বছরে এত বাধা সত্ত্বেও, কেন্দ্রীয় সরকারের এত আর্থিক বঞ্চনা সত্ত্বেও রাজ্য সরকার ভালো কাজ করেছে। আর অন্যদিকে দেশে কয়েকহাজার কৃষক আত্মহত্যা করতে বাধ্য হয়েছে।

দেশ অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়েছে। যে পরিমাণ কর্মসংস্থান তৈরির কথা বলা হয়েছিল তার কিছুই হয়নি। বলেছিল বিদেশ থেকে কালো টাকা ফিরিয়ে এনে ১৫ লাখ টাকা করে প্রত্যেক সাধারণ মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা দেবে। ১৫ পয়সাও দেয়নি। নোটবন্দীর মাধ্যমে সাধারণ মানুষকে কার্যত গৃহবন্দী করে রেখেছিল।”

পঞ্চায়েতে জয় প্রসঙ্গে তিনি জানান, “আমাদের রাজ্যে কোথাও যদি উন্নয়ন না পৌঁছে থাকে সেটা আমরা দেখব। আমাদের আরও ভালো কাজ করতে হবে। পঞ্চায়েত নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি, তৃণমূল কংগ্রেসের প্রতি রাজ্যের মানুষ যে আস্থা রেখেছে তাতে আমাদের নতুন দায়িত্ব এসেছে। মা-মাটি-মানুষের কাছে পরিষেবা পৌঁছে দিতে হবে।”

কর্মসংস্থান এবং গ্রামীন উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন" গ্রামীণ অর্থনীতি যেভাবে বেড়েছে, কর্মসংস্থানের যে সুযোগ এসেছে তা এক কথায় অকল্পনীয়। বাংলার ছেলে-মেয়েদের মধ্যে রাজ্যেই ইঞ্জিনিয়ারিং পড়ার আগ্রহ বেড়েছে। বাংলার কোনও ছেলে-মেয়ে অন্য রাজ্যে যেতে চাইছে না।”
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.