Header Ads

পলাতক বাংলাদেশী আসামীকে আটক করল বি এস এফ।

নজরবন্দি,বালুরঘাট: ছয় বছর আগে নিজের বাবা ও ভাইকে খুন করে বাংলাদেশ থেকে ভারতে পালিয়ে আসা এক পলাতক বাংলাদেশী আসামীকে আটক করল বি এস এফ। গতকাল গভীর রাত্রে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার ভারত- বাংলাদেশ আন্তর্জাতিক আফতোর সীমান্তে।বি এস এফ সূত্রে জানা গেছে গতকাল রাত্রে ওই বাংলাদেশী ব্যক্তি যখন সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারত থেকে বাংলাদেশে ফিরে যাওয়ার চেষ্টা চালাচ্ছিল। সেই সময় তাকে সীমান্তে টহলরত বি এস এফের জওয়ানরা ধরে ফেলে।

ধৃত ওই বাংলাদেশী ব্যক্তির নাম কবিরুল ইসলাম। বাড়ি ঢাকা ও রংপুরে। এদিকে বি এস এফ আজ তাকে হিলি থানার পুলিশের হাতে তুলে দিলে পুলিশ তাকে বালুরঘাট আদালতে তুলে তাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের জন্য নিজেদের হেফাজতে নেয় বলে আদালত সূত্রে জানা গেছে। এদিকে বি এস এফ সূত্রে জানা গেছে ওই আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ চালানোর সময় তার কাছ থেকে ভারতের তার নামে তৈরি ভোটার কার্ড ও আধার কার্ড আটক করেছে। তবে ওই ব্যাক্তি বিএস এফ এর জেরায় জানিয়েছে ২০১২ সালে সে অবৈধ ভাবে ওদেশ থেকে ভারতে এসে ইউ পি র গাজিয়াবাদে চলে যায়। সেখানে সে কাজ করে। টাকা দিয়ে সে এই ভোটের কার্ড ও আধার কার্ড ভারতের নাগরিক না হওয়া সত্যেও বানিয়েছে। এমনকি তার নামে সে গাজিয়াবাদে একটি রাষ্ট্র্যাক্ত ব্যাংকেও একাউন্ট খুলে ফেলেছে।

অপরদিকে জেলা পুলিশ সূত্রে জানা গেছে কবিরুল ইসলাম নামে ওই বছর চল্লিশের ব্যাক্তি বাংলাদেশের এক বড় শিল্প গোষ্ঠীর পরিবারভুক্ত। তাদের ঢাকা ও রংপুরে দুই জায়গায় বাড়ি রয়েছে। ২০১২ সালে পারিবারিক সম্পত্তি নিয়ে অশান্তির জেরে সে নিজের বাবা আলহাসু মহম্মদ ও ভাই খাইরুল ইসলামকে খুন করে ভারতে পালিয়ে চলে আসে। তার বিরুদ্ধে বাংলাদেশের আদালতে খুনের মামলা রয়েছে বলে জেলা পুলিশ একটি সূত্রে জানতে পেরেছে। যদিও পুলিশ মূলত তার জাল আধার কার্ড ও ভোটার কার্ডের পাশাপাশি তার অবৈধভাবে ভারতে প্রবেশের বিষয়ে
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.