Header Ads

আফগান ঝড়ে থামতে বাধ্য হল কেকেআর!

নজরবন্দি ব্যুরোঃ ইডেন গার্ডেন্সে কে কে আর কে কার্যত একা খেললেন রশিদ খান। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে একাই হারিয়ে দিলেন দীনেশ কার্তিকের দলকে। তাঁর এই অলরাউন্ড পারফরম্যান্স হায়দরাবাদকে পৌঁছে দিল আইপিএল ফাইনালে।

প্রথমে ব্যাট হাতে তারপর বল হাতে ও ফিল্ডিংয়ে । ৮ নম্বরে এদিন ব্যাট করতে নেমেছিলেন রশিদ। সেইসময়ে রীতিমতো ম্যাচে চেপে বসেছিলেন কলকাতার বোলাররা। ৬ উইকেট পড়ে গিয়েছিল। সেখান থেকে শেষ ১৩ বলে হায়দরাবাদ তুলল ৪০ রান। যার মধ্যে ১০ বল খেলে রশিদ খান একাই করলেন অপরাজিত ৩৪ রান। মারলেন ২টি চার ও ৪টি ছয়। অনভিজ্ঞ শিবম মাভি ও প্রসিদ্ধ কৃষ্ণকে পিটিয়ে হায়দরাবাদকে লড়াই করার জায়গায় পৌঁছে দেন তিনি। এখানেই অবশ্য থেমে থাকেননি আফগানিস্তানের এই ক্রিকেটার। বল হাতে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন ৪.৭৫ রান প্রতি ওভারে দিয়ে। আউট করেন ক্রিস লিন, রবীন উথাপ্পা ও আন্দ্রে রাসেলকে।

এর পাশাপাশি ফিল্ডিংয়ে রান আউট করেন নীতীশ রানাকে ও ক্যাচ নেন শুভমান গিল ও শিবম মাভির। ফলে রশিদ খানের একার হাতেই ইডেনে হারতে হল কলকাতাকে। ম্যাচের সেরার পুরস্কার পাওয়ার পরে তা উতসর্গ করলেন আফগানিস্তানে কয়েকদিন আগে জঙ্গি বিস্ফোরণে নিহতদের।তিনি শুধু ভাল ক্রিকেটার নন তিনি জে ভাল মনের মানুষ
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.