Header Ads

মমতার মমতাময়ী স্পর্শে শান্ত পাহাড়ে ঢালাও প্রতিশ্রুতি।

নজরবন্দি ব্যুরো:  কলঙ্কের এক বছর, পাহাড় আজ শান্ত, বন্ধ বিমল দের স্বাধীন হওয়ার অত্যাচার।
পাহাড়ে এখনও তিনি যে সমান জনপ্রিয় তা প্রতিটি পদচিহ্নে বুঝিয়ে দিলেন মমতা ব্যানার্জী।এদিনও কালিঙ্পংয়ের জনসভার রাস্তায় ছিল ঠাসা ভিড়। এই জনস্রোত পেরিয়ে গুটি গুটি পায়ে নিজস্ব ভঙ্গিমায় সভামঞ্চে উপস্থিত হন মুখ্যমন্ত্রী।

 

 

তিনি প্রথমেই পাহাড়বাসীকে বলেন, ‘‌আমি কয়েকমাস অন্তরই পাহাড়ে আসি। কিন্তু পরিস্থিতি অন্যরকম হওয়ায় শেষ কয়েকদিনে পাহাড়ে আসতে পারিনি। আজ আবার আপনাদের দেখে ভাল লাগছে। তাই বলছি, যা হয়েছে ভুলে যান। সমস্ত তিক্ততা ভুলে আমরা আবার একসঙ্গে কাজ করি, আসুন। মনে রাখবেন শান্তি আনে সমাধান, আর অশান্তি নিয়ে আসে সমস্যা’‌। আর এতেই যেন পাহাড়ে আবার প্রস্ফুটিত হলো উন্নয়ন এর ফুল।

 

 

পাহাড়ে শুরু হয়েছে বৌদ্ধদের উৎসব। সমস্ত বৌদ্ধ দের শুভেচ্ছা জানিয়ে মমতা এদিনও পর্যটন শিল্পের উন্নতির কথা মনে করিয়ে দেন। বলেন, ‘‌তেনজিং নোরগের আজ জন্মদিন। সেই দিনে পাহাড়ে এসেছি। তাই আপনাদের আলাদা করে এর শুভেচ্ছা জানাতে চাই। মনে রাখবেন, পাহাড়ে পর্যটন শিল্পই মূল শিল্প। দেশ বিদেশের মানুষ যাতে আরও এখানে আসেন সেদিকে খেয়াল রাখতে হবে। মাসের পর মাস বন্‌ধ করলে চলবে না।  এর পাশাপাশি, স্থানীয় মা–বোনেদের, যুবকদের আরও উন্নতির দিকে এগিয়ে যেতে হবে। মনে রাখবেন, পর্যটকরা আপনাদের লক্ষ্মী।’‌

kihttps://twitter.com/MamataOfficial/status/1001438911221071872?s=19

 

মঙ্গলবার মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, নতুন করে ৯৬ কোটি টাকা দেওয়া হয়েছে উত্তরবঙ্গের উন্নতিতে। মংপু নতুন বিশ্ববিদ্যালয় কথাও ঘোষণা করেন,এছাড়াও উত্তরবঙ্গেতে আরও ১৯ হাজার শৌচাগার তৈরি করে দেওয়া হয়েছে। সামগ্রিক উন্নতিতে উপকৃত হয়েছেন প্রায় ৪৭ হাজার মানুষ। পাশাপাশি কড়া বার্তা দেন বিমল গুরুং কে।
সূত্রের খবর,কালই উত্তরবঙ্গে প্রশাসনিক বৈঠকেও বসবেন মুখ্যমন্ত্রী। ‌
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.