Header Ads

বিরোধীদের ফাঁকা আস্ফালন ! ৩৫/৪০ হাজার ভোটে জিততে চলেছে তৃণমূল।

নজরবন্দি ব্যুরো: অনেক বিতর্কের পর রাজ্যে শেষ হয়েছে পঞ্চায়েত নির্বাচন। বিরোধীদের অভিযোগ ব্যাপক সন্ত্রাসের জেরে রাজ্যে সেইভাবে ঘুরে দাঁড়াতে পারেনি তারা। আর যদি এই পঞ্চায়েত নির্বাচন শান্তিতে বা কেন্দ্রীয় বাহিনীর তত্ত্বাবধানে ভোট হত তাহলে নির্বাচনের ফলাফল অন্য রকম হত।
যদিও এটা ঠিক এই নির্বাচন ঘিরে সারা রাজ্যে বহু মানুষের প্রাণ গিয়েছে। একাধিক এলাকায় ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে।

কিন্তু মহেশতলা উপনির্বাচনের দিকে তাকালে একটা অন্য ছবি উঠে আসবে। এতটাই শান্তিতে ভোট হয়েছে যেখানে বিরোধীদের কিছু বলার নেই। পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতেই এই নির্বাচন হয়। যা বিরোধীদের অনেক দিনের দাবি। রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে বলা যায় আগের থেকে অনেক বেশি ব্যবধানে জিতবে তৃণমূল প্রার্থী দুলাল দাস। আর ব্যবধান সেটা যদি ৩৫ থেকে ৪০ হাজার হয়ে যায় তাতে অবাক হবার কিছু থাকবে না।
যেভাবে এই বয়সে পরিশ্রম করেছেন দুলাল বাবু তাতে তৃণমূলের অন্য যুব নেতাদেরও লজ্জায় ফেলে দেবেন তিনি।

প্রশ্ন হচ্ছে যদি এই নির্বাচনে তৃণমূল কংগ্রেস ৪০ হাজারের কাছাকাছি ব্যবধানে জেতেন, তাহলে কি বলবেন এই রাজ্যের বিরোধী দল গুলি। তাদের তো আস্ফালন ছিল কেন্দ্রীয় বাহিনী দিয়ে নির্বাচন হলেই তৃণমূললের জামানত জব্দ হবে। সেই আস্ফালন কোথায়। যদি আমাদের আগাম সমীক্ষা মিলে যায় তাহলে বলতেই হবে রাজ্যের মানুষের আস্থা এখনও আছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর। আর তাই বিরোধীরা যাই বলুক ২০১৯ সালে লোকসভা নির্বাচনে যতই কেন্দ্রীয় বাহিনী উপস্থিত থাক, তৃণমূলের পক্ষে রায় দেবে বাংলার জনগণ।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.