Header Ads

রাজনীতির উর্দ্ধে উঠে দাবি এইচ.এস স্কেলের। আজ শিক্ষকদের শপথ মালদায়।

নজরবন্দি ব্যুরো: পড়শি রাজ্যের শিক্ষকরা অনেক বেশি বেতন পান এই রাজ্যের শিক্ষকদের তুলনায়। এই নিয়ে ক্ষোভ আছে এই রাজ্যের শিক্ষকদের মধ্যে। এই বর্ধিত বেতনের দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন বেশ কিছু শিক্ষক।

তবে সেই মামলা এখনও ঝুলে রয়েছে আদালতে। কবে সমস্যার সমাধান হবে জানেন না কেউই।
কিন্তু ইতিমধ্যেই শিক্ষক মহল তথা রাজ্যের সাধারণ মানুষের কাছে দৃষ্টান্ত সৃষ্টি করেছে প্রাথমিক শিক্ষকদের একটি অরাজনৈতিক সংগঠন, নাম উস্থি ইউনাইটেড প্রাইমারি টিচার্স অ্যাশসিয়েসন। কয়েক মাস আগে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে নিজেদের দাবী সংবাদমাধ্যমের কাছে পৌঁছে দেন তাঁরা। চাই এইচএস স্কেল।

এরপর ব্যাপ্তি ঘটেছে সংগঠনের। জেলায় জেলায় গড়ে উঠেছে জেলা কমিটি। আন্দোলনের মাত্রা বাড়ছে প্রতিদিন। তেমনই আজ মালদা জেলায় সম্পূর্ণ অরাজনৈতিকভাবে প্রায় 200 জন শিক্ষকের সমাবেশে হয়ে গেল UUPTA এর প্রথম জেলা সম্মেলন। সম্মেলনে পরবর্তী কর্মসূচীর রূপরেখা সহ গঠিত হল জেলা কমিটি।

সভায় বিভিন্ন রাজনৈতিক সংগঠনের শিক্ষকেরা নিজেদের রাজনৈতিক পরিচয়ের উর্দ্ধে উঠে সোচ্চার হলেন সর্বভারতীয় NCTE নির্ধারিত যোগ্যতা অনুযায়ী PRT (HS) বেতনক্রমের দাবীতে। আগামী ১লা জুন এই একই দাবীতে বিকাশ ভবন অভিযান করতেও তারা অঙ্গীকারবদ্ধ হন সকলে। সময় যত গড়িয়েছে, সভার ব্যাপ্তি ততই অধিক হয়েছে।




জেলার আপামর প্রাথমিক শিক্ষকদের কাছে তারা এই সম্পূর্ণ অরাজনৈতিক মঞ্চ, যার প্রথম ও শেষ উদ্দেশ্যে সর্বভারতীয় NCTE নির্ধারিত যোগ্যতা অনুযায়ী PRT (HS) বেতনক্রম, -এর পাশে এসে নিজেদের অধিকার বুঝে নেওয়ার বার্তা রাখেন।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.