Header Ads

চাণক্যের মোক্ষম চালে শাসকের ভোট ব্যাংকে আসতে পারে ফাটল! বিজেপির টার্গেট লোকসভা।

নজরবন্দি ব্যুরো: তৃণমূল সুপ্রিমোর রাইট হ্যান্ড মুকুল রায়কে দলে টেনে বঙ্গ রাজনীতির ময়দান আগেই জমিয়ে দিয়েছেন এই রাজ্যের বিজেপি নেতারা। এবার সেই ব্যক্তিকে দিয়েই তৃণমূলের ভোট ব্যাংকে ফাটল ধরাতে চাইছে পদ্ম শিবির।

এখন যাকে নিয়ে আলোচনা তিনি হলেন একসময় তৃণমূলের দুই নম্বর ব্যক্তি মুকুল রায়। অনেকে তাঁকে রাজনীতির চাণক্য হিসাবেও চেনেন।বর্তমানে ঘাসফুল শিবিরের বড় ভোট ব্যাংক হচ্ছে রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়।এই রাজ্যে রাজনীতিতে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায় খুবই গুরুত্বপূর্ণ। কারণ তারা এই রাজ্যের মোট জনগণের ৩০% এর একটু বেশি হবে। আর তাই রাজ্যের সরকারকে টিকে থাকতে বা রাজ্যের রাজনৈতিক পরিবর্তন ঘটানোর ক্ষেত্রেও তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের উপর বিশেষ প্রভাব রয়েছে তৃণমূল কংগ্রেসের। একাধিকবার বিভিন্ন ইমাম তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানিয়েছেন। তৃণমূলে থাকাকালীন মুকুল রায়ের সঙ্গে রাজ্যের সব বুথের কর্মীদের যেমন যোগাযোগ ছিল, একই ভাবে যোগাযোগ ছিল সংখ্যালঘু নেতাদেরও। সেই সম্পর্ককে হাতিয়ার করেই এবার সংখ্যালঘু ভোট ব্যাংকে থাবা বসাতে চলেছে বঙ্গ বিজেপি।
জানা গিয়েছে, আগামী বছর লোকসভা নির্বাচন। আর তার আগেই প্রকাশ্যে রাজ্যের একাধিক ইমামের হাতে দলীয় পতাকা তুলে দিতে চাইছে বঙ্গ বিজেপি। আর সেই কথা মাথায় রেখে এগোচ্ছেন মুকুল রায়।
বিশ্বস্ত সূত্রের দাবি, রাজ্যের কয়েকজন ইমামের সঙ্গে ইতিমধ্যে বৈঠক সেরে ফেলেছেন মুকুল রায়। আরও জানা গিয়েছে একাধিক জেলার ইমামেরা আগ্রহ দেখিয়েছেন মুকুলের প্রস্তাবে। সেই তালিকায় রয়েছে মালদহ, মুর্শিদাবাদ এর পাশাপাশি নদিয়ার মতো ইমামেরা।

রাজ্যের শাসক দলের বেশ কিছু সিদ্ধান্তে ক্ষোভ তৈরি হয়েছে অনেক
ইমামের মধ্যে। আর বেছে বেছে সেই সকল ইমামদেরকেই টার্গেট করেছেন মুকুল রায়। আর তাদেরকে ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে গেরুয়া ছাতার তলায় এনে চমকে দিতে চায় বঙ্গ বিজেপি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.