Header Ads

কংগ্রেসের সভা প্রসঙ্গে সোনিয়া-মমতা গোপন 'পরামর্শে'র কথা জানালেন তৃণমূলের মহাসচিব!


নজরবন্দি ব্যুরোঃ কয়েক দিন আগেই পঞ্চায়েত ভোটের মনোনয়ন ঘিরে হিংসার অভিযোগ রাহুল গাঁধীর দরবারে তুলে ধরেছিলেন অধীর চৌধুরী। বলেছিলেন কংগ্রেস নেতা-কর্মীরা কী ভাবে আক্রান্ত হচ্ছেন। সে দিনই ক্ষোভ প্রকাশ করেছিলেন রাহুল। দিল্লির রামলীলা ময়দান থেকে রবিবার বাংলার কর্মীদের জন্য বার্তা দিলেন কংগ্রেস সভাপতি।
বাংলা-সহ যে সব রাজ্যে কংগ্রেস কর্মীরা মার খাচ্ছেন, প্রাণ হারাচ্ছেন, সে সব ঘটনা তুলে ধরেন রাহুল। তিনি বলেন, "কংগ্রেসের কর্মীরা বাঘের বাচ্চা! সততার সৈনিক। রোজ পরিশ্রম করে ঘাম  ঝরান। এঁদের মারধর করলে, পা ভেঙে দিলে, গুলি করলেও এঁরা সততাকে ছাড়বেন না। বাংলা, কেরল, পাঞ্জাব, হরিয়ানা- সব রাজ্যে কংগ্রেস কর্মীরা নিজেদের প্রাণ দিয়েছেন। তারা কীসের জন্য প্রাণ দিয়েছেন?  ক্ষমতার জন্য নয়, সত্যকে প্রতিষ্ঠা করার জন্য। কর্মীদের আমি বলতে চাই, কংগ্রেস আপনাদের দল। আপনাদের ঘাম-রক্তের দল। ’’
এছাড়াও অধীরবাবু রাহুল গান্ধীর প্রসংশা করে বলেন, "রাহুল আসলে দলের এক তরতাজা প্রাণ। নিজের দলকে কী করে শক্তিশালী করা যায়, সেটাই তাঁর লক্ষ্য। পঞ্চায়েত ভোটের হিংসার কথা বলতে গিয়ে তিনি আমাকে যা বলেছিলেন, আজ রামলীলায় সে কথারই প্রতিফলন ঘটেছে।’’ বাংলায় গণতন্ত্রের গণহত্যা ও সন্ত্রাসের প্রতিবাদে আগামী ৭ মে বহরমপুরে গাঁধীমূর্তির পাদদেশে দলের সর্বস্তরের নেতা-কর্মীদের নিয়ে ২৪ ঘণ্টার অনশন কর্মসূচি করবেন বলে জানিয়েছেন অধীরবাবু।
তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় অবশ্য রাহুলের মন্তব্যকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন না। তাঁর কথায়, সনিয়া গাঁধী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পরামর্শ করেন। আর দলকে চাঙ্গা রাখার জন্য রাহুল গাঁধী মাঠে-ময়দানে এ সব বলেন!


Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.