Header Ads

হবু শিক্ষকরা কবে পাবেন নিয়োগপত্র! পুরো বিষয়টা এখন SSC বোর্ডের হাতে! উদারতা কি দেখাবে ?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ এখনও সঙ্কটের মধ্যে দাঁড়িয়ে আছে। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষক নিয়োগের চূড়ান্ত মেধাতালিকা ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে।
কিন্তু মামলার কারণে চাকরি প্রার্থীদের হাতে নিয়োগ পত্র দেওয়া যাচ্ছে না বলে অভিযোগ। পরিস্থিতি এমনই যে, এসএসসি বোর্ড বা রাজ্য সরকার যদি মামলায় হেরে যায়, তাহলে নিয়োগ পত্র হাতে পাবে চাকরি প্রার্থীরা। আর সেটা না হলে এই প্রক্রিয়া সমস্যার মধ্যে পড়বে। বেশিরভাগ ক্ষেত্রে এর উল্টোটাই হয়।
কেন এই রকম পরিস্থিতি তৈরি হল ? এসএসসি স্কুলে কর্মরত শিক্ষকদের পরীক্ষায় বসার সুযোগ থেকে বঞ্চিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। আর তারি প্রতিবাদ জানিয়ে মামলা করেন কর্মরত শিক্ষকরা। হাইকোর্ট তখন কর্মরত শিক্ষকদের পরীক্ষায় বসার সুযোগ দিয়েছিল।

সেই মামলা এখনও আদালতে বিচারাধীন। এসএসসি এই কর্মরতদের নামের তালিকা মাথায় রেখে চূড়ান্ত প্যানেল প্রকাশ করে। এই রকম পরিস্থিতিতে আদালতের চূড়ান্ত রায় যদি এসএসসি’র বিপক্ষে যায়, তাহলে এই প্যানেল থেকেই নিয়োগ শুরু করা হবার সম্ভাবনা থাকছে। কিন্তু এসএসসি মামলায় জিতে গেলে প্যানেল থেকে কর্মরতদের বাদ দেওয়া হবে।

তার জন্য আরও কিছুটা সময় নষ্ট হবে এবং জটিলতাও তৈরি হবে। তাহলে কি মামলা থেকে সরে আসবে এসএসসি? তেমন কোনও ইঙ্গিত কিন্তু পাওয়া যাচ্ছে না এখনও পর্যন্ত। সেক্ষেত্রে এসএসসি তথা সরকারের সিদ্ধান্ত ভুল প্রমাণিত হবে। বিরোধীরাও এটাকে ইস্যু করে সরকারকে সমালোচনায় মুখর হবে সামনের পঞ্চায়েত নির্বাচনে




সূত্রের খবর, এখনও নিজেদের সিদ্ধান্ত এখনও অনড় এসএসসি’ কর্তারা। এক কর্তা বলেন, নিয়োগ নিয় সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তা সঠিক। কর্মরত শিক্ষকরা একই পদে আবেদন করতে কোন দিন পারে না। তবে, উচ্চতর কোন পদের জন্য আবেদন করতে পারবেন।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.