Header Ads

চেনা 'জেহাদ'কে চ্যালেঞ্জ ছুঁড়ে এক অন্য জেহাদের গল্প 'কবির'! অকপট অনিকেত চট্টোপাধ্যায়! #EXCLUSIVE

নজরবন্দি ব্যুরোঃ যুদ্ধ একটা অসুখ যা পৃথিবীর প্রতিটি বাঁক, সভ্যতার প্রতিটি অঙ্গপ্রত্যঙ্গকে পঙ্গুত্বের দিকে ঠেলে দিচ্ছে প্রতি মুহূর্তে। এই জটিল অসুখ এবং তাকে ভিন্ন উপলব্ধিতে দেখার এবং দেখানোর চেষ্টা করেছে 'কবির'।
অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় দেব এবং রুক্মিণী অভিনীত ছবি কবির যুদ্ধবাজের গভীর অসুখকে সমাজের সামনে তুলে ধরার এক বিশেষ প্রয়াস। দেবের প্রযোজনায় একটু অন্য স্বাদের এই ছবিতে তুলে ধরা হয়েছে এক চরম সত্যকে।

পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের কথায়, "দাঙ্গাবাজের কোনো জাত হয়না, হয়না কোনো ধর্ম। উন্মাদ হিংসার এক গভীর অসুখের নাম টেররিজম। কিন্তু সমাজের কোথাও যেন একটা বদ্ধমূল ধারনা, দাঙ্গা মানেই লুঙ্গি, দাড়ি আর মাথায় এক বিশেষ টুপি। কিন্তু সন্ত্রাস আর জাতি কখনোই সহাবস্থান করতে পারে না, সেই বিষয়টিকে স্পষ্ট করার চেষ্টা করা হয়েছে 'কবীর' ছবিতে।"

অভিনেতা দেবের সাথে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের প্রথম ছবি কবির। আবার ছবির প্রযোজকও দেব। প্রযোজক না হলে কি এই ছবিতে কি অন্য কাউকে প্রধান চরিত্রে ভাবতেন পরিচালক?

পরিচালকের জবাব, প্রথমত এটি একটি বড় বাজেটের বানিজ্যিক ছবি। আর বক্স অফিসে অভিনেতা দেবের সাফল্য নিয়ে কোনো প্রশ্নের জায়গাই নেই। তাছাড়া এই ছবিতে দেব এবং রুক্মিণী দুজনেই প্রচন্ড পরিশ্রম করেছেন ছবির বিষয়বস্তুকে সঠিক মাত্রায় পৌঁছে দিতে। তাই দেব নাকি অন্য কেউ, এই প্রশ্নের কোনো জায়গাই রইলো না।
জেহাদ মানে নিজের সাথে লড়াই, জেহাদ মানে নিজেকে শুদ্ধ করা! আগামি ১৩ এপ্রিল 'কবির' আসছে জেহাদের প্রচলিত বিশ্বাসের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে, এক ভিন্ন স্বাদে ভিন্ন ভাবনায়।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.