Header Ads

দিনশেষের আগেই সুফল! আপার প্রাইমারির জট খুলছে সোমবারই? শিক্ষামন্ত্রী হস্তক্ষেপ?

নজরবন্দি ব্যুরোঃ তীব্র আন্দোলনের সাফল্য মিলতে চলেছে অবশেষে। আপার প্রাইমারির দ্রুত নিয়োগ, নিয়োগের স্বচ্ছতা সহ একাধিক দাবিতে আজ ময়ুখ ভবন অভিযান করেন চাকরি প্রার্থীরা। সারা রাজ্য থেকে শিক্ষক পদপ্রার্থীরা সামিল হন আজকের এই বিশাল মিছিলে। চাকরি প্রার্থী বেকার যুবক যুবতীর বঞ্চনার প্রতিবাদে আজকের এই মিছিল যে খোদ নবান্নকেও ভাবিয়ে তুলেছে তার প্রমাণ মিললো।
আপার প্রাইমারি চাকরি প্রার্থীদের আন্দোলনের জেরে সমাধান সূত্রের পথে হাঁটছে রাজ্যের সরকার। চাকরি প্রার্থীদের প্রতিনিধির সাথে আগামি সোমবার বৈঠকে বসবেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান। সেই বৈঠকে যদি কোনো রাস্তা বের না হয় তাহলে এবিষয়ে হস্তক্ষেপ করবেন খোদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কমিশনের তরফে আজ চাকরি প্রার্থীদের আশ্বাস দেওয়া হয়, দ্রুত নিয়োগ করা হবে উচ্চ প্রাথমিকে।

আজকের হবু শিক্ষকদের আন্দোলনে পথে নামেন এসএফআই এবং ডিওয়াইএফআই কর্মীরা। বেকার যুবক যুবতীদের বঞ্চনার প্রতিবাদে এসএফআই, ডিওয়াইএফআই এবং চাকরি প্রার্থীদের মিলিত বিক্ষোভের জেরে অবশেষে সুবিচার পেতে চলেছেন হবু শিক্ষকরা। এবিষয়ে এসএফআই ও ডিওয়াইএফআই-কে ধন্যবাদ জানিয়েছেন চাকরি প্রার্থীরা।

সম্প্রতি নবম-দশম এবং একাদশ-দ্বাদশের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। কিন্তু আপার প্রাইমারি নিয়ে কোনো হেলদোল নেই সরকারের। উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা হয়েছে অনেক দিন হয়ে গেছে। কিন্তু ফলপ্রকাশ হয়নি এখনো। কবে সেই ফলপ্রকাশ হবে তা নির্দিষ্ট করে জানানো হয়নি কমিশনের তরফে। ফলে অনিশ্চিত হয়ে পড়েছে অসংখ্য চাকরি প্রার্থীর ভবিষ্যৎ। আর সেই কারণেই আজ ময়ুখ ভবন অভিযানে নামেন শিক্ষক প্রার্থীরা। সেই আন্দোলনের সুখবর মিললো দিন শেষ হওয়ার আগেই।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.