Header Ads

বিজেপি-র ভয়েই পঞ্চায়েত নির্বাচন পিছিয়ে দিচ্ছে রাজ্য! প্রাক্তন দলনেত্রীকে বিঁধে দাবি মুকুলের।

নজরবন্দি ব্যুরোঃ ইতিহাসের পাতা ওল্টালে দেখা যায় এ রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের প্রক্রিয়া সাধারনত মে মাসের মধ্যেই শেষ হয়ে যায়। কিন্তু ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচন পিছিয়ে যাচ্ছে বেশ কিছুটা। রাজ্যে যে পঞ্চায়েত ভোট পিছিয়ে যেতে চলেছে গতকাল বীরভূমের প্রশাসনিক বৈঠক থেকে সেইরকমই ইঙ্গিতই দিইয়েছিলেন মুখ্যমন্ত্রী।

গতকাল বীরভূমের প্রশাসনিক বৈঠকে বিভিন্ন সরকারী প্রকল্পগুলির খোঁজ নেওয়ার সময় পঞ্চায়েত ভোটের প্রসঙ্গ তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী জুন, জুলাই বা অগস্ট মাসে পঞ্চায়েত ভোট হতে পারে। তাঁর আগেই সমস্ত সরকারী প্রকল্পের কাজ গুলি শেষ করার নির্দেশ দেন তিনি।

পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনের জন্যে সাধারণ মানুষ যাতে কোন সরকারী প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত না হন সেদিকেও খেয়াল রাখতে প্রশাসন কে নির্দেশ দেন তিনি।
যেহেতু এরাজ্যে পঞ্চায়েত ভোট সাধারনত মে মাসের মধ্যেই শেষ হয়ে যায় তাই মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, এ বার নির্বাচন অগস্টেও হতে পারে। ফলে, পঞ্চায়েত নির্বাচন পিছিয়ে যেতে পারে তিন মাস।
এই প্রসঙ্গেই প্রাক্তন দলনেত্রীকে টিপ্পনী কেটেছেন বর্তমান বিজেপি নেতা মুকুল রায়।

তিনি মন্তব্য করেন, "উনি ভেবেছিলেন যে কোনও প্রতিপক্ষ নেই। আর সে কারণেই প্রথমে পরীক্ষাগুলি পিছিয়ে নির্বাচন করানোর কথা ভেবেছিলেন। কিন্তু, যতদিন যাচ্ছে উনি মনে করছেন বিজেপি একটা শক্ত প্রতিপক্ষ হয়ে দাঁড়াচ্ছে। তাই কখনও এপ্রিলে, কখনও মে, আবার কখনও জুন-জুলাইতে নির্বাচন করার কথা চিন্তা করছেন। উনি ভয় পেয়েছেন এ ব্যাপারে কোনও সন্দেহ নেই।"
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.