Header Ads

ভিন্ন স্বাদের চমক! বানিয়ে ফেলুন সর্ষে পনির বাহার!

নজরবন্দি ব্যুরোঃ রোজ একঘেয়ে খাবার খেতে কারোই ভালো লাগে না। তাই স্বাদ বদল করাটা খুবই দরকার হয়ে পরে তখন। দুপুরের খাবারে তাই একটু ভিন্ন স্বাদের চমক থাকুক। বানিয়ে ফেলুন সর্ষে পনির বাহার।
সর্ষে পনির বাহার বানানোর উপকরণ-
পনির- ২০০ গ্রাম, সর্ষে গুড়ো- ২ চা চামচ, টক দই- ১ কাপ, পেঁয়াজ- ২টো(চৌকো করে কাটা), টমেটো- ২টো কুচি করা(বড় হলে ১টা), আদা- অল্প পরিমাণ, সাদা তেল- চার বড় চামচ, হলুদ গুড়ো- ২ ছোট চা চামচ, নুন ও চিনি- স্বাদমতো।

রান্নার পদ্ধতি-
সর্ষে গুড়ো অল্প জলে গুলে রাখুন মিনিট দশেক আগে। পনির টক দইয়ে ম্যারিনেট করে রাখুন। কড়াইতে সাদা তেল দিয়ে গরম হলে তাতে টমেটো এবং পেঁয়াজ কুচি দিন। সাথে দিয়ে দিন কাঁচা লঙ্কা কুঁচি। হলুদ গুড়ো দিন। হালকা ভাজা হলে তাতে আগে থেকে ভিজিয়ে রাখা সর্ষে গুড়ো দিয়ে দিন। অল্প নাড়াচাড়া করুন। সামান্য জল দিন। আরও খানিকক্ষণ কষে তার মধ্যে দইয়ে ম্যারিনেট করে রাখা পনির দিন। নুন এবং চিনি দিয়ে ভালো করে মেশান এবং এক কাপ জল দিয়ে আঁচ কমিয়ে ঢাকা দিন।

মিনিট চারেক পর ঢাকা খুলুন। মাখোমাখো হয়ে এলে আরও এক কাপ জল দিন। আঁচ বাড়িয়ে কিছুক্ষণ রাখুন। মাঝে মাঝে নাড়ুন। ৫ মিনিট এভাবে রান্না করুন। এবার গ্যাস থেকে নামিয়ে আরও কিছুক্ষণ ঢাকা দিয়ে রাখুন। আপনার সর্ষে পনির বাহার পরিবেশনের জন্য তৈরি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.