Header Ads

বিজেপির ২ কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি কোথায় গেল? অথচ প্রধানমন্ত্রী জন্য বিলাসবহুল প্লেন! কেন?

নজরবন্দি ব্যুরোঃ ক্ষমতায় আসার পরে একাধিক প্রতিশ্রুতি দিয়েছিল মোদী সরকার। কিন্তু চার বছরের ইতিহাসের দিকে লক্ষ্য করলে দেখা যাবে সেই প্রতিশ্রুতির অধিকাংশই কেবল মুখের কথায় রয়ে গেছে। বাস্তবে তার সুফল দেশবাসীর অধরাই থেকে গেছে।
কর্মসংস্থানের ক্ষেত্রেও দেশের যুব সমাজকে চোখ জুড়ে স্বপ্ন দেখিয়েছিলেন নরেন্দ্র মোদী এবং তাঁর সরকার। ২ কোটি বেকারের কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু আদৌ কি দেশে ২ কোটি চাকরি দিতে পেরেছেন তিনি? এবিষয়ে শ্রম এবং কর্মসংস্থান মন্ত্রীকে সংসদে প্রশ্ন করেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। কতজনের চাকরি হয়েছে তার বিস্তারিত তথ্য জানতে চান সাংসদ ঋতব্রত।


কেন্দ্রীয় মন্ত্রীর উত্তর অনুযায়ী, মোদী সরকারের জমানায় বিগত বছর গুলিতে প্রায় দেড় লক্ষ চাকরির সংস্থান করেছে কেন্দ্রীয় সরকার। আগামি লোকসভা নির্বাচন আসতে দেরি নেই। এই বিপুল সময়ে বিপুল জনসংখ্যার দেশে পূর্ব প্রতিশ্রুতিটাই সম্পূর্ণ করতে ব্যর্থ হয়েছেন মোদী। উল্টে বিভ্রান্তিকর উত্তর দিয়ে মানুষকে ভুল পথে চালিত করার চেষ্টা চালাচ্ছেন তিনি এবং তাঁর সরকার, অভিযোগ ঋতব্রতর।

একই সাথে আরও প্রশ্ন তোলেন এই নির্দল সাংসদ। বিপুল পরিমাণ অর্থ খরচ করে বোয়িং ৭৭৭ এয়ারক্র্যাফট ক্রয় করেছে এয়ার ইন্ডিয়া, যা ব্যবহার করবেন মূলত প্রধানমন্ত্রী। স্মল সেভিংস ফান্ডের ১৩২ মিলিয়ন ডলার খরচ করা হয়েছে শুধুমাত্র কেবিন কনফিগারেশনে। অথচ দেশের বিপুল সংখ্যক যুবক যুবতী চাকরি হীন। তাদের কর্মসংস্থানের ব্যবস্থা না করে বিলাসবহুল এয়ারক্র্যাফট কিনতে ব্যস্ত বিজেপি সরকার, কটাক্ষ ঋতব্রতর।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.