Header Ads

তৃণমূলেই নাকি থাকছেন মেয়র।মুকুলের দেখানো পথেই কি হাঁটছেন শোভন?

নজরবন্দি ব্যুরো: বিরোধীদের সব তোলা অভিযোগের জবাব দিলেন মেয়র শোভন চট্টোপাধ্যায়। প্রায় এক সপ্তাহ ধরে তাঁর পদত্যাগ ঘিরে জল্পনা তৈরি হয়েছিল, তা কার্যত উড়িয়ে দিলেন মেয়র-মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। এর পাশাপাশি বিজেপিতে যোগ দেওয়ার যে গুজব বিভিন্ন মহল থেকে শোনা যাচ্ছিল, তাকেও অস্বীকার করলেন তৃণমূলের এই নেতা। একটি সাক্ষাৎকারে শোভন চট্টোপাধ্যায় বলেন, ‘মেয়র-মন্ত্রী ছিলাম, আছি, ভবিষ্যতে থাকব। তৃণমূলের সঙ্গে দূরত্বের বাড়ানোর প্রশ্নই ওঠে না।’ এদিন তৃণমূলের এই হেভি-ওয়েট নেতা জানিয়েছেন, স্ত্রী রত্না চট্টোপাধ্যায় যেসব দাবি করছেন তা কোন ভিত্তি নেই এবং উদ্দেশ্য প্রণোদিত।
স্ত্রী রত্নার সঙ্গে আইনি লড়াই, শাশুড়ি কস্তুরি দাসের শেষকৃত্যে উপস্থিত না থাকার পর তৈরি হয়েছিল বিতর্ক। রাজনৈতিক মহলের একাংশের ধারণা রাজনীতি বহির্ভূত ঘটনায় নিজেকে জড়িয়ে ফেলায় দল-নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রিয় কাননের থেকে দূরত্ব বাড়িয়েছেন। সেই জল্পনা আরও বাড়ে যখন ঘরের ধারে নজরুল মঞ্চে কোর কমিটির বৈঠকে তাঁর অনুপস্থিতি। এর পর দমকল মন্ত্রী হয়েও রবিবার ধাপায় ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ে কোনও মন্তব্য ছিলনা ।

রাজনৈতিক মহলে খবর ছড়ায় নবান্নে তিনি ইস্তফা পত্র পাঠিয়ে দিয়েছেন। আর সুব্রত বক্সির অফিসেও চিঠি পাঠিয়ে দলীয় পদ থেকে অব্যাহতি চেয়েছেন। কিন্তু সব জল্পনায় জল ঢাললেন মেয়র-মন্ত্রী স্বয়ং। স্পষ্ট জানিয়ে দিলেন, শারীরিক অসুস্থতার জন্যই বিভিন্ন মিটিংয়ে অনুপস্থিত ছিলেন তিনি। শরীর ভালো ছিল না বলেই আসতে পারেন নি কোর কমিটির বৈঠকে। দল-নেত্রীকেও সেকথা জানিয়ে দিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত তৃণমূলের এক সময়ের হেভি-ওয়েট নেতা মুকুল রায় দল ছাড়ার আগে এই ভাবে মেয়ের শোভন বাবুর মতন "তৃণমূলের আছি ও ভবিষ্যতে থাকবো" বলে দাবি করতেন। কিন্তু মুকুল রায় যথা সময়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। এখন দেখার শোভন চট্টোপাধ্যায় কি সেই একই ভাবে মুকুল রায়ের তৈরি পথে হাঁটছেন? উত্তর জানা যাবে আর এক মাসের মধ্যে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.