Header Ads

পঞ্চায়েত নির্বাচনের আগে শেষ চেষ্টা! এবার ডিএ দিতে বাধ্য থাকবে সরকার? কেন?

নজরবন্দি ব্যুরো: কেন্দ্রের সঙ্গে ক্রমশ ডিএ’র ব্যবধান বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের। এখন সেই ফারাক দাঁড়িয়েছে ৪৫ %। আর এর ফলে ক্রমশ ক্ষোভ জন্মাচ্ছে রাজ্য সরকারি কর্মীদের। আর এবার ধৈর্য ও রাজ্য সরকারের উপর বিশ্বাস না দেখিয়ে এবার বকেয়া ডিএ’র দাবিতে রাজ্যের বিরুদ্ধে লাগাতার আন্দোলনের ডাক দিল রাজ্য সরকারি কর্মীদের সংগঠন কো-অর্ডিনেশন কমিটি।
ওই কমিটির সদস্যদের দাবি, এই বিষয়ে মুখ্যমন্ত্রী কোনও ব্যবস্থা না নিলে বড়সড় আন্দোলনের পথেই এগোতে বাধ্য হবেন সরকারি কর্মীরা।
কো-অর্ডিনেশন কমিটির এক সদস্যে বলেন , রাজ্য সরকারের উপর আস্থা রয়েছে। কিন্তু যেভাবে ক্রমশ ডিএ’র ফারাক বাড়ছে তাতে আর ধৈর্য ধরে রাখতে পারছেন না সরকারী কর্মীরা। আর তাই আন্দোলন ছাড়া আর কোনও রাস্তা আমাদের কাছে খোলা নেই।

আর এবার তাই প্রতিবাদ জানাতে নবান্ন অভিযানের ডাক দিতে চলেছে রাজ্য সরকারি কর্মীরা। প্রয়োজনে কাজ বন্ধ করে দিয়ে প্রশাসনকে পুরোপুরি স্তব্ধ করে দেওয়ারও হুঁশিয়ারি সংগঠনের।
আর এই ডিএ নিয়ে এই সংগঠনের আর এক প্রতিনিধির বলেন, "আমারা রাজ্য সরকারের বিরুদ্ধে যে আন্দোলনে নামবো তাতে প্রায় সব রাজনৈতিক দলের কর্মচারী সংগঠনের প্রতিনিধিদের সমর্থন থাকবে।

তাই ওই আন্দোলনের তীব্রতা থাকবে অনেক বেশি। আর সামনেই পঞ্চায়েত নির্বাচন, এই রাজ্য বিজেপি যে ভাবে তাদের শক্তি বাড়াচ্ছে তাতে বেশ চাপে আছে রাজ্য সরকার। আর এই সময় সবাই মিলে রাজ্য সরকারের উপর চাপ বাড়ালে বেশকিছুটা ডিএ দিতে বাধ্য থাকবে রাজ্য সরকার। আন্দোলনের দিন ঘোষণার পরেই আমরা আন্দোলনের তোড়জোড় শুরু করে দেব।"
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.