Header Ads

বঙ্গবন্ধুর জন্মদিনে বড় আন্তর্জাতিক স্বীকৃতি পেল বাংলাদেশ! ২২শে উৎসব দেশ জুড়ে।

নজরবন্দি ব্যুরোঃ বঙ্গবন্ধু মুজিবর রহমানের স্বপ্নপুরনে তাঁর মেয়ে শেখ হাসিনার হাত ধরে আরও একধাপ এগিয়ে গেল বাংলাদেশ। মুজিবর আমৃত্যু চাইতেন তাঁর দেশের মানুষ না খেতে পেয়ে মরবে না থাকবে না কোন দারিদ্র। সেই স্বপ্ন পূরনে বাংলাদেশ এগিয়ে গেল আরও একধাপ। আর সেই এগোনোর দিশা বাংলাদেশ পেল বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্মদিনেই।

বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেল। গতকাল বাংলাদেশ এই স্বীকৃতি পেয়েছে। বাংলাদেশ জুড়ে খুশির উৎসব ঘোষণা করেছে সরকার। গতকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে শেখ হাসিনা বলেন, "আমরা লক্ষ্যপূরণ করতে পেরেছি। বাংলাদেশকে আর পিছিয়ে রাখা যাবে না। বঙ্গবন্ধু মুজিবর রহমান যে বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্নপূরণের প্রথম ধাপ হল উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি। এবার আর বাংলাদেশকে থামিয়ে রাখা যাবে না। বাংলাদেশ এবার তরতরিয়ে এগিয়ে চলবে।

বিভিন্ন সূচকের নিরিখে বাংলাদেশের এই উত্তরণ যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এবার আমরা ধীরে ধীরে উন্নত দেশ হওয়ার দিকে এগোব।" আগামী ২২শে মার্চ ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার পাশাপাশি উৎসব পালন করবে বাংলাদেশ সরকার। তবে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে পূর্ণ সনদ পেতে অপেক্ষা করতে হবে ২০২৪ সাল পর্যন্ত ।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.