Header Ads

ডিএ না দিলে থমকে যাবে পঞ্চায়েত ভোট! সরকারি কর্মীদের হুঁশিয়ারি। বেকায়দায় রাজ্য সরকার!

নজরবন্দি ব্যুরোঃ বকেয়া ডিএ-র দাবি জানিয়ে রাজ্য সরকারি কর্মচারীরা দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সেই সাথে রয়েছে ষষ্ঠ বেতন কমিশন কার্যকর করার দাবি। কেন্দ্রের কর্মীরা পেলেও প্রাপ্য মহার্ঘ ভাতা থেকে বঞ্চিত রাজ্যের সরকারি কর্মীরা। বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার দাবি জানিয়ে আদালতে মামলাও করেছে রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন। তার সাথে চলছে লাগাতার আন্দোলন। এবার পঞ্চায়েত ভোটে সরকারকে বিপদে ফেলার হুমকি দিলো সরকারি কর্মীদের কো-অর্ডিনেশন কমিটি।
মঙ্গলবার সারা রাজ্যের সরকারি অফিসে বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি নেয় কো-অর্ডিনেশন কমিটি। নবান্নের ক্যান্টিন সংলগ্ন এলাকাতেও বিক্ষোভ প্রদর্শন করে তারা। কিন্তু সেখান থেকে তাদের পুলিশ দিয়ে বাইরে বের করে দেওয়া হয়। তবে এভাবে তাদের দমিয়ে রাখা যাবে না বলে জানিয়েছেন সংগঠনের কর্মীরা।আরও পড়ুনঃ রাজ্যের কর্মচারীরাও পাবেন বকেয়া ডিএ, সপ্তম বেতন কমিশনের সুবিধা!!! কিন্তু... বকেয়া ডিএ এবং পে কমিশনের বাস্তবায়নে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ দাবি করেছেন সংগঠনের সদস্যরা।

কো-অর্ডিনেশন কমিটির সাধারণ সম্পাদক বিজয় শঙ্কর সিনহা বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি দিয়ে তাঁর সাথে দেখা করার জন্য সময় চাওয়া হয়েছে। তিনি কি সিদ্ধান্ত নেন সেই জন্য কিছুটা সময়ের বিরতি। পরিস্থিতি বিচার করে বৃহত্তর আন্দোলনের পথে যাবেন তারা। কো-অর্ডিনেশন কমিটির নেতৃত্বের হুঁশিয়ারি, পঞ্চায়েত ভোট বিশাল কর্মকাণ্ডে রাজ্যের সরকারি কর্মচারীদের সাহায্য ছাড়া এগোতে পারবে না রাজ্য সরকার। সেই বিষয়টি মাথায় রাখার হুমকি দিয়ে প্রশাসনকে স্তব্ধ করে দেওয়ার সতর্কবার্তা দিয়ে রেখেছে সংগঠন।

সাধারণত কেন্দ্রের সরকার ডিএ ঘোষণা করলেই বিভিন্ন রাজ্যের কর্মীরাও সেই সুবিধা পান। কিন্তু ব্যতিক্রমী রাজ্য পশ্চিমবঙ্গ। সেখানে সরকারি কর্মচারীরা তাদের প্রাপ্য থেকে বঞ্চিত দিনের পর দিন। এই বৈষম্য ক্ষোভ বাড়িয়েছে কর্মীদের অন্দরে। তারই বহিঃপ্রকাশ এই হুঁশিয়ারি।
আবার উপনির্বাচন হাতে থাকা ৫টি আসনে! সঙ্কটে লোকসভায় বিজেপির ম্যাজিক ফিগার!
রাজ্য সরকারি কর্মচারীদের এই হুঁশিয়ারিতে সংকটে রাজ্যের সরকার। রাজ্যের বিপুল সংখ্যক সরকারি কর্মীদের সহযোগিতা ছাড়া পঞ্চায়েত ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করা যে সম্ভব না তা ভালোভাবে জানে সরকার। তাই রাজ্যের সরকারি কর্মচারীদের এই জেহাদ ভাবিয়ে তুলেছে মমতা-সরকারকে।
রাজ্যে ৬৫০ কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব ফ্লিপকার্টের।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.