Header Ads

কাটেনি রামনবমীর রেশ! উত্তপ্ত রানীগঞ্জ-আসানসোলে এখনও জারি ১৪৪ ধারা।

নজরবন্দি ব্যুরোঃ রামনবমীর মিছিলকে কেন্দ্র করে আসানসোল, রানীগঞ্জের বিস্তীর্ণ অঞ্চলে যে দাঙ্গা লেগেছিল এখন পর্যন্ত তা প্রসমিত হয়নি। এখনো আসানসোল রানীগঞ্জ চত্বরে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। দোকান, বাজার বন্ধ। পুলিশের রুটমার্চ চলছে।
আসানসোলের রেলপার অঞ্চল এখনো উত্তপ্ত। প্রশাসনের তরফ থেকে সাধারণ মানুষকে খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হয়েছে। পুলিশের রুটমার্চের সাথে সাথে সমস্ত আসানসোল শহর জুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে সাধারণ মানুষ বেশ অসুবিধার মধ্যে পড়েছেন।

এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় সেখানে যাওয়া মাত্র সাধারণ মানুষ বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিক্ষোভের মধ্যেই বাবুল তাদের অভিযোগের কথা শোনেন এবং সিদ্ধান্ত নেন, তিনি সংবেদনশীল অঞ্চল গুলো ঘুরে দেখবেন। কিন্তু উত্তেজনা এখনো না কমায় সাংসদকে প্রশাসনের তরফ থেকে ওই সব অঞ্চলে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি। এই ঘটনায় এখনও পর্যন্ত পুলিশ প্রায় ৬০ জনকে অ্যারেস্ট করেছে এবং বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে এলাকা থেকে।

সব মিলিয়ে একথা বলা যেতে পারে, রামনবমীর পর চার দিন কেটে গেলেও রানীগঞ্জ আসানসোল এলাকা এখনও বেশ উত্তপ্ত। এরই মধ্যে শুরু হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। বিভিন্ন স্কুল গুলিতে পড়েছে সিট। পরীক্ষার্থীরা বেশ আতঙ্কের মধ্যেই পরীক্ষা দিচ্ছে। প্রশাসন যথাসম্ভব সাহায্য করছে তাদের।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.