Header Ads

ডিএ-র দেখা নেই! শিক্ষকদের শায়েস্তা করতে নতুন ফতোয়া রাজ্য সরকারের।

নজরবন্দি ব্যুরো:স্কুল শিক্ষকদের শৃঙ্খলা-বিধি নিয়ে নতুন নির্দেশিকা জারি করল স্কুলশিক্ষা দফতর। প্রাইভেট টিউশন সহ একাধিক কোড অফ কনডাক্ট নিয়ে বেশকিছু গাইডলাইন দেওয়া হয়েছে।
অভিযোগ প্রমাণে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি রাজ্য সরকার তথা স্কুল শিক্ষা দফতরের। স্কুলে শিক্ষকদের শৃঙ্খলা-বিধি নিয়ে নির্দেশিকায় বলা হয়েছে, শিক্ষকরা প্রাইভেট টিউশন করতে পারবেন না। পরীক্ষার দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

প্রসঙ্গত,এই রাজ্যে রাজ্য সরকারী কর্মচারীদের মনে ডিএ নিয়ে ক্ষোভ অনেকদিনের। আর সেই ডিএ দিতে রাজি নয় রাজ্য সরকার। ডিএ আদায়ের জন্য রাজ্য সরকারী কর্মচারীরা বাধ্য হয়েই আদালতের দ্বারস্থ হতে হয়েছে। আদালতে এই মামলার শুনানির সময় সরকার পক্ষের আইনজীবী দাবি করেন ডিএ রাজ্য সরকারের 'দয়ার দান'। পরে অবশ্য সরকারের এই যুক্তি ধোপে টেকেনি আদালতে।

সরকারী কর্মচারী সংগঠনের এক প্রতিনিধি বলেন, ডিএ নিয়ে কর্মচারী সংগঠন যেভাবে ঘরে-বাইরে চাপ বাড়াচ্ছে তাতে দিশেহারা রাজ্য সরকার। তার উপর সামনেই পঞ্চায়েত নির্বাচন। আর সেই নির্বাচনের আগে ডিএ না দিয়ে রাজ্য সরকারী কর্মচারীদের উল্টে শায়েস্তা করেতে আগেই বায়োমেট্রিক ব্যবস্থা চালু করেছে সরকার। এবার শিক্ষকদের আরও বেকায়দায় ফেলতে তাদের টিউশন পড়ানোর উপর নতুন ফতোয়া জারি করল রাজ্য সরকার।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.