Header Ads

সুপার কাপের প্রস্তুতি শুরু করলো দুই প্রধান

শুভব্রত মুখার্জিঃ বাংলার দুই প্রধান দল মোহনবাগান এবং ইস্টবেঙ্গল আই-লিগের ব্যর্থতা ইতিমধ্যেই কাটিয়ে উঠে নেমে পড়েছে নতুন উদ্যমে। ইস্টবেঙ্গল আই-লিগে চারে এবং মোহনবাগান তিনে শেষ করেছিল।
১৫ বছরের আই-লিগের খরা না কাটায় ইস্টবেঙ্গল কর্তারা সুপার কাপকে পাখির চোখ করেছেন ভাল কিছু করার আশায়। কোচ খালিদ জামিলের ওপর শুধু আস্থা না রেখে তারা কোচিং স্টাফে টিডি হিসেবে জুড়ে দিয়েছেন অভিজ্ঞ সুভাষ ভৌমিককে। তিনি দায়িত্ব নেয়ার আগেই ক্লাব কর্তাদের সঙ্গে কথা বলে ফুটবলারদের ১৮ই মার্চ পর্যন্ত ছুটি দিয়েছিলেন। ১৯শে মার্চ সোমবার অর্থাৎ আজ থেকে সুপার কাপের জন্য অনুশীলন শুরুর কথা বলেছিলেন। খালিদ নিজের উদ্যোগেই ভুবনেশ্বরে গিয়ে মুম্বাই সিটি এবং ইন্ডিয়ান এরোজের বিরুদ্ধে সুপার কাপের কোয়ালিফায়ার ম্যাচ দেখে এসেছেন। ৫ই এপ্রিল সুপার কাপের প্রথম ম্যাচে ইস্টবেঙ্গল মুখোমুখি হবে মুম্বাই সিটির বিরুদ্ধে। কর্তাদের সুভাষ জানিয়েছেন,

তিনি সুপার কাপে প্রস্তুতির আগে ফুটবলারদের “ইয়ো ইয়ো” টেস্ট নেবেন, ফুটবলারদের শারীরিক সক্ষমতা বুঝে নেয়ার জন্য। মঙ্গলবার সকাল থেকে পুরোদমে অনুশীলন শুরু হচ্ছে। আইলিগে ষষ্ঠ বিদেশী ছাড়াই খেলতে হয়েছে খালিদকে। তাই সুপার কাপের আগেই বিদেশীর কোটা পূরণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন ক্লাব কর্তারা। ইতিমধ্যেই কর্তা দেবব্রত সরকার জানিয়েছেন, উগান্ডার মিডফিল্ডার খালিদ আউচোকে আনার জন্য কথা বলছেন সুভাষ। এর পাশাপাশি ডুডুর পরিচিত আরেক বিদেশী কলিন্স ট্রায়াল দিতে এসেছেন ইস্টবেঙ্গলে। সোমবার ক্লাবে তাঁর মেডিক্যাল টেস্ট হবার কথা, যদি তাতে তিনি উত্তীর্ণ হয়ে যান তাহলে ট্রায়ালে তাঁকে দেখবেন কোচিং স্টাফেরা। এদিকে সুপার কাপের প্রস্তুতিতে আজ সকালেই মাঠে নেমে পরল মোহনবাগান। আইলিগের অষ্টম ম্যাচ থেকে শেষ ম্যাচ পর্যন্ত কোচের দায়িত্বে থেকে দলকে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে টিকিয়ে রেখেছিলেন শঙ্করলাল চক্রবর্তী।

কোচ নিয়ে তেমন কোনো সমস্যায় নেই মোহনবাগান। ইতিমধ্যেই কাস্টমসের খেলা বিদেশী স্যামুয়েল ট্রায়াল দিচ্ছেন। কোচ শঙ্করলালের স্যামুয়েলকে পছন্দ তা পরিষ্কার ভাবে জানালেন ফুটবল সচিব সত্যজিৎ। তবে আরও তিন-চার দিন তাঁকে অনুশীলনে খেলার মাধ্যমে পরীক্ষা করে নেয়া হবে। ১লা এপ্রিল সুপার কাপে মোহনবাগানের প্রতিপক্ষ চার্চিল। বাগানের সুবিধা, চার্চিলের বিরুদ্ধে আইলিগে তাদের দুবার খেলার অভিজ্ঞতা রয়েছে। ফুটবলারদের ঘনিষ্ঠ সৃঞ্জয় বসু এবং দেবাশিষ দত্তের পদত্যাগের প্রভাব খেলোয়াড়দের ওপর পরবে না, এমনটাই আশা ক্লাব কর্তাদের। আগামী মরশুমে দল গঠনের জন্য ফুটবলারদের বাছাই করতে সন্তোষ ট্রফি খেলা দেখার জন্য দুই ক্লাবের তরফে প্রতিনিধি পাঠানোর কথা ভাবা হচ্ছে। দুই দলের ক্লাব কর্তা ও কোচের চিন্তা এখন সুপার কাপে ভালো ফলাফল করা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.