Header Ads

ত্রিপুরাকে উদাহরণ করে বাংলায় সপ্তম বেতন কমিশনের দাবি তুলে নির্বাচনে নামতে চায় বিজেপি।

নজরবন্দি ব্যুরো: ত্রিপুরায় টানা ২৫ বছরের বাম রাজত্বের অবসান ঘটিয়ে ক্ষমতাতে এসেছে গেরুয়া বাহিনী।
আর এই ক্ষমতায় এসে ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব নিজের প্রতিশ্রুতি অনুযায়ী সপ্তম বেতন কমিশনের সুপারিশ লাগু করার প্রথম পদক্ষেপ ইতিমধ্যেই নিতে শুরু করেছেন। এই গুরুত্বপূর্ণ বিষয়টি দেখার জন্য তৈরি হয়েছে একটি বিশেষ কমিটি। ২০১১-তে পশ্চিমবঙ্গে ‘পরিবর্তন’ আসার পরও এখনও পর্যন্ত সরকারি কর্মীরা ষষ্ঠ বেতন কমিশনেই পড়ে রয়েছেন।

রাজ্য সরকারি কর্মীদের এই ক্ষোভকেই পঞ্চায়েত ভোট ও ২০১৯ এর লোকসভা ভোটের আগে ‘পাখির চোখ’ করতে চাইছে গেরুয়া বাহিনী। ত্রিপুরাতে সরকারি কর্মীরা সপ্তম বেতন কমিশনের সুবিধা লাভ করবে, আর বাংলায় রাজ্য সরকারি কর্মীরা আদালতে যাবেন ডিএ-র দাবিতে, ভোটের আগে থেকেই এই বিষয়কে আরও বেশি করে প্রচার করতে চাইছে বিজেপি।

বিজেপির রাজ্য সরকারি কর্মীদের সংগঠন, ‘রাজ্য সরকারি কর্মচারী পরিষদ’ ১৭ মার্চ মুরলীধর সেন লেনে যে জমায়েতের আহ্বান করেছে, তার মূল বার্তা হল, বিজেপি শাসিত প্রায় সব রাজ্যেই সপ্তম বেতন কমিশনের সুপারিশ লাগু হয়েছে বা হতে চলেছে। ত্রিপুরাও উন্নয়নের কর্মযজ্ঞ শুরু হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গ আটকে থাকলো সেই ষষ্ঠ বেতন কমিশনেই। ২২ মার্চই তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারি কর্মী সংগঠনের সভা রয়েছে। সেই সভায় কর্মীদের বেতন কাঠামো একটি বড় অ্যাজেন্ডা হতে পরে বলে বিশেষ সূত্রের দাবি।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.