Header Ads

ই-রিক্সা নিয়ে ভুল প্রচার কেন?যথার্থ উন্নয়নকে সমর্থন করুন।

নজরবন্দি ব্যুরো: গ্রামীণ কর্মসংস্থানের উদ্দেশ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী ১০ হাজার ই-রিক্সা বিতরণের জন্য ৩৬৫ কোটি টাকার ফান্ড মঞ্জুর করেছেন। আর এই নিয়ে রাজ্যে জোর বিতর্ক শুরু হয়েছে। বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে।
সমালোচকরা ৩৬৫ কোটি টাকাকে ১০০০০ টাকা দিয়ে ভাগ করে দেখাচ্ছেন ই-রিক্সা প্রতি সরকার ৩.৬৫ লাখ টাকা প্রদান করছে। যা বর্তমান বাজারের প্রায় তিনি গুন। অর্থাৎ, বাকি টাকা যাবে তৃণমূলের পকেটে।

জানা গিয়েছে, রাজ্য সরকার স্বামী বিবেকানন্দ স্বনির্ভর প্রকল্পের অংশ হিসাবে শেল্ফ হেল্প ও শেল্ফ এমপ্লয়মেন্ট ডিপার্টমেন্টের গ্রামীণ কর্ম সংস্থানের উদ্দেশ্যে ই-রিক্সা প্রদান করবে বলে ঘোষণা করেছে। প্রকল্পর মোট ফান্ড ৩৬৫ কোটি টাকা। প্রাথমিক ভাবে ১০ হাজার ই-রিক্সা প্রদান করা হবে, আর প্রতি রিক্সার দাম ১.২৫ লাখ টাকা। এর মধ্যে রাজ্য সরকার দেবে ৩৭.৫ হাজার টাকা, ব্যাঙ্ক লোন দেবে ৬৮.৭৫ হাজার টাকা আর যে ব্যক্তি এই রিক্সা নেবেন তাঁকে দিতে হবে ৬.২৫ হাজার টাকা। অর্থাৎ প্রাথমিক ভাবে রাজ্য সরকার ৩৭.৫ কোটি টাকা দেবার ব্যবস্থা করবে।

তাহলে সমালোচকরা সমালোচনা করছেন কি করে? এই নিয়ে এক তৃণমূলে নেতা আমাদের প্রতিনিধিকে বলেন, "না জেনে পঞ্চায়েত নির্বাচনের আগে বাজার গরম করতে চাইছে বিরোধীরা। কিন্তু কিছুই করতে পারবে না ওরা।"
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.