Header Ads

সরকারি চাকরির জন্য জারি হচ্ছে নতুন শর্ত! চাপ বাড়লো চাকরি প্রার্থীদের।

নজরবন্দি ব্যুরোঃ দেশ জুড়ে বেকারত্বের সমস্যা বাড়ছে। শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি না মেলার কারণে যুব সমাজের মধ্যে তৈরি হচ্ছে ক্ষোভ। চাকরি প্রার্থীদের সমস্যা বাড়িয়ে নতুন নিয়ম আনছে কেন্দ্র।


কেন্দ্রীয় কিংবা রাজ্য সরকারি চাকরি পেতে গেলে এখন যোগ্যতা বা চাকরির পরীক্ষায় পাশ করলেই হবে না, তার সাথে আরও একটি বিশেষ শর্ত পূরণ করতে হবে। সরকারি চাকরি পেতে গেলে দেশের সেনা বিভাগে পাঁচ বছর চাকরি করে আসতে হবে। তা নাহলে আর মিলবে না চাকরি। সংসদে এই নতুন সুপারিশ জারি করেছে প্রতিরক্ষা স্ট্যান্ডিং কমিটি। স্ট্যান্ডিং কমিটির সেই সুপারিশ পাঠানো হয়েছে কেন্দ্রীয় কর্মীবর্গ ও প্রশিক্ষণ মন্ত্রকে।



জানা গেছে, জল, স্থল এবং বায়ুসেনা বিভাগে বিপুল সংখ্যক কর্মী ঘাটতি তৈরি হয়েছে। সেই ঘাটতি পূরণের জন্যই এই নতুন সুপারিশ করা হয়েছে। এর ফলে একপ্রকার বাধ্য হয়ে সেনা বিভাগে যোগ দিতে আগ্রহী হবে চাকরি প্রার্থী যুব সমাজ।
তবে এই সুপারিশ নিয়ে ইতিমধ্যেই চাপা ক্ষোভ তৈরি হয়েছে চাকরি প্রার্থী মহলে। সেনা বাহিনীর চাকরি বহু প্রার্থীর স্বপ্ন।



তারা স্বেচ্ছায় সেই চাকরিতে যোগদান করেন। কিন্তু কখনোই সেই বিষয়টিকে বাধ্যতামূলক করে চাপিয়ে দেওয়াকে মেনে নেওয়া যায় না, বলছেন চাকরি প্রার্থীদের একটা বড় অংশ। তবে এখনো এই সিদ্ধান্তে শিলমোহর পড়েনি। বিষয়টি কেন্দ্রীয় কর্মীবর্গ এবং প্রশিক্ষণ মন্ত্রকের বিবেচনাধীন।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.