Header Ads

তাহলে কি পঞ্চায়েতের আগেই শিক্ষক নিয়োগ করতে হবে শাসক দলকে?

নজরবন্দি ব্যুরোঃ মালদা জেলার প্রাথমিকের চাকরি প্রার্থীদের আমরণ অনশনের ২৪তম দিন আজ। চাকরি প্রার্থীদের পাশে দাঁড়িয়ে তাদের নিয়োগপত্রের দাবিকে সমর্থন জানিয়েছেন কংগ্রেস, সিপিআইএম, বিজেপি সহ একাধিক রাজনৈতিক দল।
অনশনকারী চাকরি প্রার্থীদের দ্রুত নিয়োগের দাবিতে আজ ডেপুটেশন জমা দিল কংগ্রেস। একাধিক বিধায়ক এবং সাংসদরা উপস্থিত থেকে মালদা জেলার ডিএম এর অফিসে জমা দেওয়া হয় ডেপুটেশন। পাশাপাশি কংগ্রেস নেতৃত্ব জানান, চাকরি প্রার্থীদের ন্যয় বিচার পাওয়ার লড়াইয়ে পাশে আছে জাতীয় কংগ্রেস।

নিয়োগপত্রের দাবিতে আমরণ অনশনে বসেছেন মালদা জেলার ২০০৯সালের প্রাথমিকের চাকরি প্রার্থীরা। আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও নিয়োগ নিয়ে কোনো হেলদোল নেই রাজ্য সরকারের। শেষ পর্যন্ত আমরণ অনশনে বসেছেন প্রায় শতাধিক হবু শিক্ষক। তাদের দাবি, হয় নিয়োগপত্র দেবে সরকার, নাহলে শাসক দলের চোখের সামনেই মৃত্যু হোক আমাদের। এই মৃত্যুর জন্য দায়ী থাকবে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

এই পরিস্থিতিতে রাজনৈতিক দলগুলির চাপ এবং আসন্ন নির্বাচন- জোড়া বিপত্তিতে চরম বেকায়দায় শাসক শিবির। অনশনরত চাকরি প্রার্থীদের বঞ্চনার চিত্র গোটা দেশের মানুষের সামনে চলে এসেছে। এই অবস্থায় নিয়োগপত্র না দিলে পরিস্থিতি আরও জটিল হবে, যা সামলাতে হিমশিম খাবে তৃণমূল কংগ্রেস। সেই সাথে যুবসমাজের অপ্রাপ্তির ক্ষোভ তো রয়েছেই। তাই রাজ্য জুড়ে এই বিপুল সংখ্যক মানুষের ক্ষোভ নিয়ে যে নির্বাচনে টিকে থাকা সহজ হবে না তা হারে হারে টের পাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.