Header Ads

ছ-হাজার GROUP-D কর্মী নিয়োগ পঞ্চায়েত নির্বাচনের আগেই! মুখ্যমন্ত্রীর নির্দেশে এই উদ্যোগ।

নজরবন্দি ব্যুরো: আবার কয়েক হাজার কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। এক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী পঞ্চায়েত ভোটের আগেই রাজ্যে প্রায় ৬ হাজার গ্রুপ-ডি কর্মী নিয়োগ হতে পারে। কিছুদিন আগে গ্রুপ-ডি কর্মী নিয়োগের চূড়ান্ত মৌখিক পরীক্ষা শেষ হয়েছে। মনে করা হচ্ছে পঞ্চায়েত নির্বাচনের আগে বিভিন্ন সরকারি অফিসে নিয়োগ করা হবে এই সমস্ত কর্মীদের।
প্রসঙ্গত, অনেক দিন পর রাজ্যের সরকারি দফতরে চতুর্থ শ্রেণীর কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। অষ্টম শ্রেণী পাশ যোগ্যতায় এই পরীক্ষা আয়োজনের জন্য গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ড গঠনের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে বোর্ড কাজ শুরু করে। সরকারি চাকরির আশায় এই পরীক্ষায় বসতে চেয়ে ২.৫ লক্ষ পরীক্ষার্থী আবেদন করেন।

মুখ্যমন্ত্রীর নির্দেশে সমস্ত আবেদনকারীর পরীক্ষায় বসার ফি ছাড়ের ব্যবস্থা করা হয়ে ছিল।
গত বছরের ২০ মে ৮৫ নম্বরের লিখিত পরীক্ষার আয়োজন করে রাজ্য সরকার। পরীক্ষায় বসে প্রায় ১৮ লক্ষ পরীক্ষার্থী। প্রথম দফায় উত্তীর্ণ হয় মাত্র ১৮ হাজার ৩৫৬ জন। গত ১৬ অক্টোবর থেকে সংশ্লিষ্ট প্রার্থীদের ইন্টারভিউ শুরু হয়। শেষ হয়েছে কিছুদিন আগে। বিশেষ সূত্রের দাবি , মার্চ মাসের তৃতীয় সপ্তাহে বোর্ডের তরফে ছ’ হাজার শূন্য পদের জন্য সফল প্রার্থীদের চূড়ান্ত মেধা তালিকা নবান্নে পাঠিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.