Header Ads

গ্রুপ-ডি সমস্যা ফের জটিল আকার ধারণ করলো। এবার বিপাকে ট্রেনিংপ্রাপ্ত, ট্রেনিংহীন উভয় শ্রেনীই! #EXCLUSIVE

নজরবন্দি ব্যুরোঃ রেলের গ্রুপ ডি নিয়ে সমস্যা অব্যাহত রইলো। চাকরি প্রার্থীদের সমস্যা সমাধানের বদলে সেই সমস্যা আরও জটিল আকার ধারণ করলো এবার। আর এর ফলে চিন্তায় মাথায় হাত গ্রুপ ডি-র আইটিআই প্রশিক্ষণ প্রাপ্ত এবং প্রশিক্ষণ হীন উভয় ক্যাটাগরির চাকরি প্রার্থীদের।
রেলের গ্রুপ ডি পরীক্ষায় এবছর থেকে নতুন নিয়ম জারি করা হয়েছিল। আইটিআই প্রশিক্ষণ না থাকলে বিপুল সংখ্যক শূন্যপদে আবেদন করতে পারবেন না চাকরি প্রার্থীরা। কেবলমাত্র প্রশিক্ষণ হীনদের জন্য সীমিত সংখ্যক শূন্যপদে আবেদন করতে পারবেন তারা। এই নতুন নিয়মের বিরুদ্ধে আন্দোলনে পথে নামেন বিশাল সংখ্যক আইটিআই ট্রেনিং হীন প্রার্থীরা।

কয়েক দিন আগে তাদের দাবি মেনে নিয়ে রেল কর্তৃপক্ষের তরফে ঘোষণা করা হয়, আইটিআই ট্রেনিং ছাড়াই রেলের গ্রুপ ডি-র সমস্ত শূন্যপদের জন্য আবেদন করা যাবে। এই নতুন নির্দেশিকা অনুযায়ী আবেদনের সময়সীমা ১৫ দিন বাড়ানোও হয়।



এর পরেই তৈরি হয় নতুন বিপত্তি। আইটিআই ট্রেনিং প্রাপ্ত চাকরি প্রার্থীরা বেঁকে বসে বলেন, পুরনো নিয়মে তাদের জন্য যে পরিমাণ সংরক্ষিত আসনের কথা বলা হয়েছিল সেই নিয়ম বহাল রাখতে হবে। সমস্ত পদ আইটিআই প্রশিক্ষণ হীন দের জন্য ওপেন কম্পিটিশনের আওতায় নিয়ে আসা চলবে না।

সংরক্ষণ চাই তাদের, এই দাবি জানিয়ে আরজিকর মেডিক্যাল কলেজের সামনে আরআরবি-র অফিসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। তাদের দাবি না মেনে নেওয়া হলে আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবেন বলে হুশিয়ারি দিয়েছেন প্রশিক্ষণ প্রাপ্ত গ্রুপ ডি চাকরি প্রার্থীরা।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.