Header Ads

কৃষক আন্দোলনে উত্তাল রাজস্থান! দিশেহারা বসুন্ধরা সরকার।

নজরবন্দি ব্যুরো: কৃষকের স্বার্থরক্ষায় ১১ দফা দাবিতে উত্তাল রাজস্থানে কৃষক আন্দোলন। বসুন্ধরা রাজের সরকার পুরো রাষ্ট্র শক্তি দিয়ে সেই আন্দোলন রুখবার চেষ্টা করে প্রায় ব্যর্থ। উল্টে পুলিশের পরিকল্পনার ভুলে কৃষক সংগঠনের প্রতিবাদ সভা আরও জোরদার হয়ে উঠছে।
শেষ সপ্তাহে প্রায় ২০০-র কাছাকাছি কৃষক নেতাকে গারদে পুরেছে পুলিশ। জয়পুর যাওয়ার পথে বিনা কারণে গ্রেফতার করা হয়েছে সারা ভারত কিষাণ-সভার সহ সভাপতিকে। এর পরই প্রশাসন মনে করেছিল, নেতাকে গ্রেফতারের পর হয়তো কৃষকরা ভয়ে আর আন্দোলনের পথে যাবেন না। সংগঠন যে বিধানসভা ঘেরাওয়ের ডাক দিয়েছিল, তা পুরোপুরি ভেস্তে যাবে। কিন্তু আন্দোলনের ঝাঁজ একটুও কমেনি। উল্টে রাজ্যের এই কৃষক আন্দোলন রূপ নেয় গণ আন্দোলনে।

জয়পুরে রাজ্যের প্রধান প্রশাসনিক কার্যালয় ঘেরাওয়ের জন্য ‌যে হাজার হাজার সমর্থক অংশ নিতে পারে, সেই ধারণা উড়িয়ে দিয়ে পুলিশ যথাযথ ব্যবস্থা নেয়নি বলে জানা গিয়েছে। কিন্তু ওই কৃষকদের প্রতিবাদী স্রোত বিধানসভা চত্বরে ঢুকতে না পারলেও অবরুদ্ধ করে দেয় ১২ নম্বর জাতীয় সড়ক। বিপুল সংখ্যক প্রতিবাদীর সামনে পড়ে অপর্যাপ্ত পুলিশ বাহিনী তা সামাল দিতে হিমশিম খেয়ে যায়।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.