Header Ads

সমস্যার মধ্যে ১৬-১৮ শিক্ষাবর্ষের ডি.এল.এড পড়ুয়ারা! এখন পরীক্ষা হলে তারা কি প্রাপ্য সুবিধা পাবেন? প্রশ্ন পড়ুয়াদের

নজরবন্দি ব্যুরো: ২০১৬-১৮ শিক্ষাবর্ষের ডি.এল.এড পড়ুয়ারা চরম সমস্যার মধ্যে দাঁড়িয়ে। পড়ুয়াদের অভিযোগ, তাদের কোর্স-এর মেয়াদ এক বছর আট মাস পার হয়ে গেলেও পরীক্ষা দূরের কথা, রেজিস্ট্রেশন পর্যন্ত হয়নি।
ছাত্র-ছাত্রীদের মনে তৈরি হয়েছে আশঙ্কা, আদৌ কি তাদের কোর্স দুবছরের মধ্যে শেষ হবে! অপরদিকে, এক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী পঞ্চায়েতের আগে আবার একটি প্রাথমিক শিক্ষক-শিক্ষিকা নিয়োগের পরীক্ষা হতে পারে। যদি তাই হয়, তাহলে যথা সময়ে কোর্স শেষ না হবার জন্য ২০১৬-১৮ শিক্ষাবর্ষের পড়ুয়ারা প্রশিক্ষণের সুবিধা থেকে পুরোপুরি বঞ্চিত হবে। যদিও এই নিয়ে আগেই রাজ্য সরকার একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

এই জোড়া সমস্যা নিয়ে আন্দোলন করেও কোন লাভ হয়নি। এক আন্দোলনকারী নজরবন্দি'র প্রতিনিধিকে বলেন , "আমরা দু-বার আন্দোলন করেছি, কাজের কাজ কিছুই হয়নি। আমরা বুঝতে পারছি না আমাদের রেজিস্ট্রেশন ও পরীক্ষা কখন হবে। শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাশ করলে আদৌ ইন্টারর্ভিউ দিতে পারবো কিনা।" অপর এক পড়ুয়া বলেন, "আমাদের রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী যদি আমাদের এই সমস্যার বিষয় গুলি খতিয়ে দেখেন তা হলে কিছুটা সুবিধা হবে"। এখন দেখা যাক রাজ্য সরকার এই বিষয় নিয়ে কি সিদ্ধান্ত নেন। আর সেই সিদ্ধান্তের দিকে এই রাজ্যের এইরকম বহু শিক্ষক।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.