Header Ads

আর শাড়ি ব্লেজারে দেখা যাবে না ভারতীয় মহিলা অ্যাথলিটদের!

নজরবন্দি ব্যুরোঃ আমারা আগে আমারা দেখেছি অলিম্পিক্স, এশিয়ান গেমস কিম্বা কমনওয়েলথ গেমসের মঞ্চে যখন দেশের প্রতিনিধি হিসেবে ভারতীয় দলের
অ্যাথলিটরা যেতেন তখন পুরুষরা ব্লেজার ও ট্রাউজারস পড়লেও মহিলা অ্যাথলিটরা শাড়ি পড়তেন। কিন্তু এবার থেকে আর তা দেখা যাবে না।অ্যাথলিটদের প্রতিনিধি এবং সংস্থার কর্তাদের সঙ্গে আলোচনার পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে শাড়ি এবং ব্লেজারের পরিবর্তে পোশাক হিসেবে ব্লেজার এবং ট্রাউজার পড়তে হবে। কিন্তু কেন এই সিদ্ধান্ত? মহিলা অ্যাথলিটরা যেহেতু খুব বেশি শাড়ি পড়েন না তাই এই পোশাকটিতে তাঁদের স্বাচ্ছন্দ্য়ের অভাব হয়।

আর অ্যাথলিটদের বাড়তি স্বাচ্ছন্দ্য দিতেই ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশানের এই মতবদল। আইওএ সচিব রাজীব মেহেতা আরও বলেন “অ্যাথলিটদের এত দীর্ঘক্ষণ শাড়ি পরে থাকতে সমস্যা হয়। উদ্বোধনী অনুষ্ঠান প্রায় ৪-৫ ঘণ্টা ধরে চলে। পাশাপাশি শাড়ি পড়িয়ে দেওয়ার লোকও দরকার হয়। এই সব ধরণের অসুবিধাকে কাটাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে”। এ প্রসঙ্গে মনে করিয়ে দেওয়া ভালো কিছুদিন আগে সব্যসাচী মুখোপাধ্যায় ভারতীয় মহিলাদের শাড়ি পড়া নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। যার জেরে তাঁকে ক্ষমাও চাইতে হয়। এবার আইওএ এর এই সিদ্ধান্ত কি ভারতীও সংস্কৃতি কে আঘাত দিল না? প্রশ্ন নানা মহলে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.